সরাইল রিপোটার্স ইউনিটির উদ্যোগে হুইলচেয়ার পেল প্রতিবন্ধী রানা

  23-03-2019 07:36PM

পিএনএস, ব্রাহ্মণবাড়িয়া থেকে মোঃ রাকিবুর রহমান রকিব : শারীরিক প্রতিবন্ধী রানা অবশেষে সরাইল উপজেলা রিপোটার্স ইউনিটির সদস্যদের উদ্যোগে হুইলচেয়ার পেল। সে শাহজাদাপুর পশ্চিম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর ছাত্র এবং শাহজাদাপুর গ্রামের ক্ষুদ্র ব্যবসায়ী জাবেদ মিয়ার ছেলে। এদিকে মিডিয়ায় দেখে, রানার চলাচলের সুবিধার্থে এই হুইলচেয়ারটি কিনে দেন সরাইলের কৃতি সন্তান ও বর্তমানে জাপানের অভিবাসী আবু শামীম মোহাম্মদ পিয়ার (পলাশ)।

আজ শনিবার (২৩ মার্চ) বিকেলে উপজেলা সদরে সরইল উপজেলা রিপোটার্স ইউনিটির কার্যালয়ে শিশু রানাকে হুইলচেয়ারটি প্রদান করা হয়। এতে উপস্থিত ছিলেন, প্রবীণ সাংবাদিক রিপোটার্স ইউনিটির প্রধান উপদেষ্টা আজাদ উদ্দিন ঠাকুর, সভাপতি নুরুল হুদা, সহ-সভাপতি আরিফুল ইসলাম সুমন, সাধারণ সম্পাদক তাসলিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মোঃ রাকিবুর রহমান রকিব, অর্থ সম্পাদক রোজিনা বেগম, দফতর সম্পাদক শাহগীর মৃধা, প্রচার ও প্রকাশনা সম্পাদক অহিদুজ্জামান লস্কর অপু প্রমূখ। এসময় রানার মা সুহেদা বেগম ও শাহজাদাপুর গ্রামের বাসিন্দা স্থানীয় গণমাধ্যমকর্মী মামুন খান উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, টানা চার বছর যাবত শারিরীক প্রতিবন্ধী রানা তার মায়ের কোলে চড়ে স্কুলে আসা যাওয়া করত। রানা বেড়ে উঠলেও তার মা সুহেদা বেগমের শারীরিক শক্তি দিন দিন কমে আসে। তাই ১২ বছর বয়সী ছেলেকে কোলে চড়িয়ে স্কুলে আনা-নেওয়ার মতো তেমন শক্তি এখন আর সেই মায়ের নেই। তাছাড়া রানার দু’টি কিডনিতেই বড় ধরণের সমস্যা। পরিবারের শেষ সম্বল চাষাবাদের জমি বিক্রি করে চিকিৎসা চালিয়েও তাকে সুস্থ করা সম্ভব হয়নি। অর্থ অভাবে তাকে একটি হুইলচেয়ার কিনে দেওয়া সম্ভব হয়নি ওই পরিবারের কর্তাব্যক্তির। অতি-সম্প্রতি বিষয়টি রিপোটার্স ইউনিটির সদস্যদের নজরে এলে রানার জীবনমান নিয়ে বিভিন্ন মিডিয়ায় প্রতিবেদন প্রকাশ করেন সংগঠনের সাংবাদিকেরা।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল




@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন