ময়মনসিংহে সিটি করপোরেশন (মসিক) নির্বাচনে মেয়র পদে নৌকার প্রার্থী টিটুকে ‘বিনা ভোটে’ জয়ী ঘোষণা

  

পিএনএস, ময়মনসিংহ প্রতিনিধি : দেশের অষ্টম বিভাগীয় শহর ও ১২ তম ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রথম নির্বাচনে কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের মেয়র প্রার্থী ইকরামুল হক টিটুকে জয়ী ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

মসিক নির্বাচনে একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী জাতীয় পার্টির (জাপা) জাহাঙ্গীর আহম্মেদ মনোনয়নপত্র প্রত্যাহার করায় বুধবার (১৭ এপ্রিল) বিকেলে লিখিত আকারে ময়মনসিংহে সিটি করপোরেশন নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা আলীমুজ্জামান আনুষ্ঠানিকভাবে এই ঘোষণা দেন।

তার আগে বুধবার (১৭ এপ্রিল) বিকেল সাড়ে ৩টার সময় ময়মনসিংহ সিটি করপোরেশন (মসিক) নির্বাচন থেকে সরে দাঁড়িয়ে প্রার্থিতা প্রত্যাহারের আবেদন করেন জাতীয় পার্টি মনোনীত প্রার্থী জাহাঙ্গীর আহমেদ।এ সময় তিনি প্রার্থীতা প্রত্যাহারের আবেদন রিটার্নিং কর্মকর্তার কাছে জমা দেন। প্রার্থিতা প্রত্যাহারের আবেদন জমা দেওয়ার বিষয়টি নিশ্চিত করে রিটার্নিং কর্মকর্তা মোঃ আলীমুজ্জামান বলেন, আর কোনও প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ইকরামুল হক টিটুকে মেয়র ঘোষণা করা হবে।

রিটার্নিং কর্মকর্তা সংবাদ মাধ্যমকে আরো জানান,‘ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে পাঁচ জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এর মধ্যে তিনের প্রার্থতা বাতিল হয়। বৈধ প্রার্থী ছিলেন দুই জন। এর মধ্যে প্রার্থিতা প্রত্যাহারের সময়সীমার শেষ দিন বুধবার (১৭ এপ্রিল) জাতীয় পার্টি মনোনীত মেয়র প্রার্থী জাহাঙ্গীর আহমেদ প্রার্থিতা প্রত্যাহারের আবেদন করেছেন। তার আবেদন গ্রহণ করা হয়েছে। এখন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত ইকরামুল হক টিটু একক প্রার্থী হিসেবে আছেন। আর কোনও প্রার্থী না থাকায় ৫ মে নির্বাচন সম্পন্ন হওয়ার পর বিনা প্রতিদ্বন্দ্বিতায় ইকরামুল হক টিটুকে সরকারিভাবে গেজেট প্রকাশ করে মেয়র ঘোষণা করা হবে।’

প্রার্থিতা প্রত্যাহারের আবেদন জমা দেওয়ার পর সাংবাদিকদের জাপা প্রার্থী জাহাঙ্গীর আহমেদ জানান, ‘আধুনিক পরিকল্পিত সিটি করপোরেশন গড়ে তুলতে নবনির্বাচিত মেয়র ইকরামুল হক টিটুর পাশে থেকে কাজ করতে চাই। দলমত নির্বিশেষে নগরীর সবাইকে সিটি করপোরেশনের উন্নয়নে অংশীদার হওয়ার আহ্বান জানাই।’

এর আগে মঙ্গলবার (১৬ এপ্রিল) বিকেলে স্থানীয় এক হোটেলে সাংবাদিক সম্মেলন করে মসিক নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহারের ঘোষণা দেন জাতীয় পার্টির মনোনীত মেয়র প্রার্থী জাহাঙ্গীর আহমেদ।

আ’লীগ প্রার্থী ইকরামুল হক টিটু ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি। তিনি ২০১১ থেকে ২০১৮ সালের অক্টোবর পর্যন্ত পৌর মেয়রের দায়িত্ব পালন করেছেন। পরে নবগঠিত সিটি করপোরেশনের প্রশাসক নিযুক্ত হন।

উল্লেখ্য, আগামী ৫ মে ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রথম নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হওয়ায় এখন শুধু কাউন্সিলর পদের জন্যই নির্বাচন এর আয়োজন করবে নির্বাচন কমিশন। এতে ৩৩ ওয়ার্ডে কাউন্সিলর ও ১১টি সংরক্ষিত ওয়ার্ডে মহিলা কাউন্সিলর প্রার্থীরা ভোটযুদ্ধে অংশ নেবেন। মোট ১২৭টি কেন্দ্রের প্রতিটিতেই ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হবে।

আগামীকাল ১৮ এপ্রিল ৩৩টি ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দের কথা রয়েছে বলে নির্বাচন কমিশন অফিস সূত্র জানায়।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech