শেরপুরে হঠাৎ কালবৈশাখী ঝড়ে কয়েকশ’ ঘরবাড়ি লণ্ডভণ্ড

  18-05-2019 10:01PM

পিএনএস, শেরপুর (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার শেরপুর উপজেলায় গত শুক্রবার (১৭মে) বিকেল সাড়ে ৫টার দিকে হঠাৎ কালবৈশাখী ঝড়-বৃষ্টিতে কয়েকশ’ কাঁচাপাকা ঘরবাড়ি লণ্ডভণ্ড হয়ে গেছে।

ভেঙে পড়েছে অসংখ্য গাছপালা। এছাড়া উঠতি ফসল বোরো ধানসহ রকমারি মৌসুমী ফলের ব্যাপক ক্ষতি হয়েছে। ঝড়ে বিদ্যুতের খুঁটি ভেঙে এবং তার ছিড়ে যায়। এতে বিদ্যুৎ ব্যবস্থা বিপর্যস্ত হয়ে পড়েছে। বিদ্যুৎবিহীন গোটা উপজেলায় প্রায় পনের ঘন্টা পর বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হতে শুরু করে। জানা যায়, শুক্রবার বিকেলে হঠাৎ বয়ে যাওয়া কালবৈশাখী ঝড়-বৃষ্টিতে উপজেলার শাহবন্দেগী, মির্জাপুর, সুঘাট, গাড়ীদহ, খানপুর ও খামারকান্দি ইউনিয়নের কয়েকশ’ কাঁচাপাকা ঘরবাড়ি ল-ভ- হয়ে গেছে। অসংখ্য গাছপালা ভেঙে পড়েছে। ভুক্তভোগী এসব এলাকার বাসিন্দারা জানান, ঝড়ে জমির পাকা ধানসহ মৌসুমী ফল লিচু, আম, জাম ও কাঁঠাল ঝড়ে পড়ে। এতে ব্যাপক ক্ষতির সম্মুখিন হয়েছেন তারা।

উপজেলা কৃষি কর্মকর্তা শারমিন আক্তার বলেন, তারা ক্ষয়ক্ষতি নিরুপণের চেষ্টা করছেন। এছাড়া উপজেলার বিভিন্ন এলাকার অন্তত ১০টি বিদ্যুতের খুঁটি ভেঙে ও তার ছিড়ে গোটা উপজেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। এ প্রসঙ্গে জানতে চাইলে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের আওতাভুক্ত নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেড বগুড়ার শেরপুর বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. ফরিদুল হাসান বলেন, ঝড়ে বিদ্যুৎ সঞ্চালন লাইনের তার ছিঁড়ে যায়। একাধিক খুঁটি ভেঙে যাওয়ায় তা মেরামত কাজের জন্য বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। এই বিদ্যুৎ বিতরণ কেন্দ্রের আওতায় পাঁচটি ফিডার রয়েছে। এরমধ্যে দুইটি ফিডারের বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়েছে। বাকিগুলোর মেরামত কাজ সম্পন্ন হলেই বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়ে আসবে বলে এই কর্মকর্তা জানান।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন