কুড়িয়ে পাওয়া স্মার্টফোন ফিরিয়ে দিলেন হতদরিদ্র কৃষক

  



পিএনএস ডেস্ক: বরগুনায় স্যামসাং জে-২ মডেলের একটি মোবাইল ফোন রাস্তায় কুড়িয়ে পেয়ে প্রকৃত মালিকের কাছে ফিরিয়ে দিয়েছেন এক হতদরিদ্র কৃষক। মোবাইলটির প্রকৃত মালিক অটোচালক সিদাম খান। আর মোবাইল ফিরিয়ে দিয়ে সততার দৃষ্টান্ত স্থাপন করা ওই কৃষকের নাম বজলুর রহমান। বজলুর রহমানের সততার এমন উদাহরণ দেখে তার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন মোবাইল হস্তান্তরের সময় উপস্থিত সংবাদকর্মীরা।

বজলুর রহমান বরগুনা সদর উপজেলার বুড়িরচর ইউনিয়নের বড় লবণগোলা এলাকার বাসিন্দা। আর অটোচালক সিদাম সদর উপজেলার সদর ইউনিয়নের বাঁশবুনিয়া এলাকার বাসিন্দা।

মোবাইল হারানো অটোচালক সিদাম খান বলেন, মঙ্গলবার রাতে যাত্রীর কাছ থেকে ভাড়া নেয়ার সময় মোবাইলটি অটোরিকশার সিটে রেখেছিলাম। এরপর মোবাইল নিতে ভুলে যাই। দীর্ঘ সময় পর মোবাইলের কথা মনে পড়লে মোবাইলটিতে কয়েকবার ফোন দিই। কিন্তু কেউ ফোন রিসিভ না করায় মোবাইল ফিরে পাওয়ার আশা ছেড়ে দিই।

মোবাইল ফিরিয়ে দেয়া দরিদ্র কৃষক বজলুর রহমান বলেন, মঙ্গলবার রাত ৮টার দিকে বরগুনার আলিয়া মাদরাসা সড়কে মোবাইলটি দেখতে পাই। পরে মোবাইলটি রাস্তা থেকে তুলে বাড়ি নিয়ে যাই। মোবাইলটিতে অনেকবার কল আসলেও স্মার্টফোনের কল রিসিভ করার পদ্ধতি না জানায় ফোন রিসিভ করতে পারিনি।

তিনি বলেন, পরে মোবাইলটি নিয়ে স্মার্টফোন ব্যবহার করতে পারেন এ রকম একজনের শরণাপন্ন হই। কিন্তু মোবাইলটি প্যাটার্ন লক থাকায় মোবাইলের প্রকৃত মালিকের তথ্য বের করতে ব্যর্থ হন তিনি। এরপর মোবাইলটি প্রতিবেশী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মো. জাহাঙ্গীর খলিফার কাছে জমা দিই।

বুধবার রাতে জাহাঙ্গীর খলিফা বরগুনা প্রতিনিধি সাইফুল ইসলাম মিরাজের সহযোগিতায় মোবাইলের প্রকৃত মালিককে খুঁজে বের করে বরগুনার কয়েকজন সাংবাদিকের উপস্থিতিতে মোবাইলটি ফিরিয়ে দেন।

মোবাইলটি ফিরে পেয়ে অটোচালক সিদাম খান বলেন, আমি গরিব মানুষ। এ রকম একটি মোবাইল কিনতে আমার অন্তত পাঁচ মাস সময় লাগতো। মোবাইলটি ফিরিয়ে দেয়ায় দরিদ্র কৃষক বজলুর রহমানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

মোবাইল ফিরিয়ে দেয়ার সময় উপস্থিত বরগুনা জেলা টেলিভিশন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক আবু জাফর মো. সালেহ বলেন, দরিদ্র মানুষগুলো এখনও সৎভাবে জীবনযাপন করে তার একটি উদাহরণ দরিদ্র কৃষক বজলুর রহমান। দেশের বড় বড় পদে কর্মরত কিছু কিছু কর্মকর্তার এই দরিদ্র কৃষকের কাছ থেকে অনেক কিছু শেখার আছে।

পিএনএস/ হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech