মহাদেবপুরে পুলিশের বিরুদ্ধে চোরকে ছেরে দেয়ার অভিযোগ

  24-05-2019 09:43PM

পিএনএস, মহাদেবপুর (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর মহাদেবপুরে আইনানুগ ব্যবস্থা না নিয়ে চোরকে ছেরে দেয়ার অভিযোগ উঠেছে নওহাটা ফাঁড়ি পুলিশের বিরুদ্ধে। ধান চুরির ঘটনায় মামলা না নিয়ে চোরকে ছেরে দেয়ার প্রতিবাদে গত ২৩ মে বৃহস্পতিবার বিকেলে উপজেলার সরস্বতীপুর বাজার বণিক সমিতির উদ্যোগে সকল দোকান বন্ধ রেখে পুলিশের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছে স্থানীয় ব্যবসায়ীরা। খবর পেয়ে মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সাজ্জাদ হোসেন ও নওহাটা পুলিশ ফাঁড়ির ইনচার্জ হুমায়ন ঘটনাস্থল পরিদর্শন করেছেন বলে জানিয়েছেন স্থানীয়রা।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত বুধবার রাতে সরস্বতীপুর বাজারের মেসার্স আল-আকসা ট্রেডার্স নামক একটি ধানের আরত থেকে ভ্যান যোগে ধান চুরি করার সময় উপজেলার খাঁ-পাড়া গ্রামের চয়েন উদ্দীনের ছেলে মিথুন (২৬) কে আটক করে ব্যবসায়ীরা। এ সময় মিথুন তার সহযোগী নওগাঁ শহরের চকবাড়িয়া মহল্লার জৈনক বাবুর ছেলে ও উপজেলার চকরাজা গ্রামের শাকিল হোসেনের (২৭) নাম প্রকাশ করে। ওই রাতেই ব্যবসায়ীরা চোরকে আটক করার খবর নওহাটা পুলিশ ফাঁড়ির ইনচার্জ হুমায়নকে জানালে এটিএসআই মেহেদী ও কনেস্টবল ফারুক রাত সাড়ে ১১ টার দিকে ঘটনাস্থলে পৌঁছালে ব্যবসায়ীরা আটককৃত চোরকে তাদের কাছে সোপর্দ করেন।

পরে বৃহস্পতিবার মিথুনের অপর সহযোগী শাকিল হোসেনকেও আটক করেন ব্যবসায়ীরা। আটকের পর শাকিলকে নওহাটা পুলিশ ফাঁড়িতে সোপর্দ করা হয়। এ ঘটনায় মামলা না নিয়ে পুলিশ ওইদিন মিথুনকে ছেরে দেয়। এর পূর্বে গত ১২ মে দিবাগত রাতে ওই ধানের আরতের তালা ভেঙ্গে নগদ ৯ হাজার ৫২০ টাকাসহ কম্পিউটার ও একটি স্মার্টফোন ফোন চুরি করে নিয়ে যায় দূর্বিত্তরা।

মেসার্স আল-আকসা ট্রেডার্স এর মালিক সানোয়ার জানান, প্রথম চুরির ঘটনাটি ঘটেছে ১২ মে দিবাগত রাতে। গত বুধবার ধান চুরি করার সময় মিথুনকে আটক করা হয় এবং সে কিছু তথ্য প্রকাশ করার পরই তাকে পুলিশে সোপর্দ করা হয়। এরপর বৃহস্পতিবার সকালে অপর জরীত শাকিলকে আটক করে নওহাটা পুলিশ ফাঁড়িতে সোপর্দ করা হয়। আমরা মামলার পস্তুতি নিচ্ছিলাম আর সেই মহূর্তে পুলিশে সোপর্দকৃত মিথুনকে বাজারে ঘোরাফেরা করতে দেখা যায়।

তিনি আরো জানান, বাজার বণিক সমিতির জরুরী সিদ্ধান্ত মোতাবেক চোরকে ছেরে দেয়ার প্রতিবাদে এদিন বিকেল ৫ টায় সরস্বতীপুর বাজারের সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়। পরে এসআই ফরিদ ছেরে দেয়া চোরকে পুনরায় আটক করার আশ^াস দেয়ার পর বাজার বনিক সমিতি ৬ টায় ব্যবসা প্রতিষ্ঠান খোলার ঘোষনা দেয়ার পরই দোকান খোলেন ব্যবসায়ীরা।

নওহাটা পুলিশ ফাঁড়ির ইনচার্জ হুমায়ন জানান, ব্যবসায়ীদের দাবির মুখে মিথুনকে গ্রেফতারের চেষ্টা চালানো হচ্ছে। ব্যবসায়ীরা পরে যে ব্যাক্তিকে পুলিশে সোপর্দ করেছিলেন তাকে শুক্রবার ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে বিচারক তিন মাসের জেল দেন।

এ ব্যাপারে মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সাজ্জাদ হোসেন জানান, কোন অভিযোগকারী না থাকায় মিথুনের বিরুদ্ধে মামলা নেয়া যায়নি। পরে তাকে ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কোন সাজা না দেয়ায় মিথুনকে ছেরে দেওয়া হয়েছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন