রামপালে সুন্দরবন ডায়াগনস্টিক সেন্টার এন্ড প্রাইভেট হাসপাতালকে ১ লক্ষ টাকা জরিমানা

  

পিএনএস, স্টাফ রিপোর্টার, বাগেরহাট : রামপালে বহুল আলোচিত অনুমোদনহীন সুন্দরবন ডায়াগনস্টিক সেন্টার এন্ড প্রাইভেট হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত বসিয়ে একলক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩টা থেকে প্রায় ৬টা পর্যন্ত রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তুষার কুমার পাল হাসপাতালের কলাপসিবল গেট বন্ধ করে অভিযান পরিচালনা ও আদালত বসিয়ে এ জরিমানা করেন।

জানাগেছে বিতর্কিত ওই ডায়াগনস্টিক সেন্টার এন্ড প্রাইভেট হাসপাতালটি অনুমোদ বিহীনভাবে দীর্ঘ ৩ বছর ধরে অবৈধভাবে অদৃশ্য শক্তির বলে তারা তাদের হাসপাতাল পরিচালনা করে আসছে। বারবার ভুল চিকিৎসা,অপচিকিৎসা ও ভুয়া চিকিৎসক দ্বারা প্রসূতি নবজাতক ও অন্যান্য বেশ কয়েকটি রোগীর মৃত্যুর ঘটনা ঘটলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দীর্ঘদিন ধরে ছিল নির্বিকার। বৃহস্পতিবার ওই অবৈধ হাসপাতাল কর্তৃপক্ষকে ১ লক্ষ টাকা জরিমানা করা হলেও তাদেরকে ক্লিনিকের ব্যবসা চালিয়ে যাওয়ার জন্য অনুমতি প্রদান করায় এলাকাবাসী চরম ক্ষোভ প্রকাশ করেছে।

এলাকাবাসী জানান অনুমোদনহীন হাসপাতালটি সীলগালা না করে রুদ্ধদ্বার আদালত বসিয়ে শুধুমাত্র জরিমানা করায় কর্তৃপক্ষের অভিযান নিয়ে এলাকাবাসী প্রশ্ন তোলেন। এব্যাপারে অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিষ্ট্রেট তুষার কুমার পাল সন্ধ্যা পৌনে ৬টায় বেরিয়ে এসে সাংবাদিকদের এক ব্রিফিংয়ে জানান, হাসপাতাল পরিচালনার জন্য প্রয়োজনীয় কিছু কাগজপত্র থাকলেও রেজিষ্ট্রেশনসহ অনেক কিছুই নেই। আমরা রামপাল থানার ওসি (তদন্ত) এমডি তুহিন হাওলাদার, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর চিকিৎসক মোঃ আশিকুর রহমানসহ পুলিশ সদস্যদের নিয়ে অভিযান পরিচালনা করি। দীর্ঘসময় ওই অবৈধ হাসপালের ক্লপসেবল গেট বন্ধ রেখে ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী ম্যাজিষ্টেটের নিকট সাংবাদিকরা হাসপাতালের ভিতরে ঢোকার জন্য তিনবার অনুমতি চাইলেও অনুমতি মেলেনি।

উল্লেখ্য ওই সুন্দরবন ডায়াগনস্টিক সেন্টার এন্ড প্রাইভেট হাসপাতালের বিরুদ্ধে ধারাবাহিকভাবে বিভিন্ন পত্রিকায় ধারাবাহিকভাবে সংবাদ প্রকাশিত হয়ে আসছিল।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন