ঐতিহ্যবাহী মন্থনা পুকুর ভরাট করে মার্কেট নির্মাণের প্রতিবাদে মানববন্ধন

  20-06-2019 06:27PM

পিএনএস : রংপুরের ঐতিহ্যবাহী মন্থনা পুকুর ভরাট করে মার্কেট নির্মাণের প্রতিবাদে আজ ২০ জুন সকাল ১১ টায় জি.এল.রায় রোডস্থ ফায়ার সার্ভিস অফিসের সন্মুখে মানববন্ধন-সমাবেশ অনুষ্ঠিত হয়।

ঐতিহ্যবাহী মন্থনা পুকুর রক্ষা সংগ্রাম কমিটির আহবায়ক অ্যাডভোকট দীপক কুমার সাহার সভাপতিত্বে এবং রাজনীতিবিদ পলাশ কান্তি নাগ এর পরিচালনায় মানববন্ধন-সমাবেশে বক্তব্য রাখেন প্রবীণ রাজনীতিবিদ জননেতা মোহাম্মদ আফজাল, মমতাজ উদ্দিন আহমেদ, শাহাদাত হোসেন, রংপুর প্রেসক্লাবের সভাপতি সদরুল আলম দুলু, অধ্যক্ষ খন্দকার ফকরুল আনাম বেন্জু, ডাঃ মাফিজুল ইসলাম মান্টু, সাংবাদিক নজরুল মৃধা, দেবদাস ঘোষ দেবু প্রমুখ। এছাড়াও সমাবেশে উপস্থিত ছিলেন প্রবীণ সাংবাদিক আব্দুস শাহেদ মন্টু, রাজনীতিবিদ শাহীন রহমান, কাজী মাজিরুল ইসলাম লিটন, গৌতম রায়,আব্দুল কুদ্দুস, মুক্তিযোদ্ধা মোজাফফর হোসেন চাঁদ, শিক্ষক বনমালী পাল, সাংবাদিক মানিক সরকার মানিক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ডঃ শ্বাশত ভট্টাচার্য প্রমুখ।

বক্তারা বলেন, মন্থনা পুকুর রংপুরের ঐতিহ্য। মুনাফার স্বার্থে কোনভাবেই রংপুরের এই ঐতিহ্যকে বিনষ্ট করা চলবে না। পরিবেশবান্ধব এই পুকুরটিকে ভরাট করে মার্কেট নির্মাণের কোন অশুভ তৎপরতা রংপুরবাসী মেনে নেবে না। যে কোন মূল্যে এই অশুভ তৎপরতা প্রতিহত করা হবে।
বক্তারা আরও বলেন, প্রধানমন্ত্রী একদিকে জলাশয়-পুকুর সংরক্ষণের নির্দেশনা দিচ্ছেন অন্যদিকে সরকারের কর্মকর্তারা সেই নির্দেশ অমান্য করে পুকুর-জলাশয় ভরাট করে পরিবেশের ক্ষতি করছেন।

অবিলম্বে রংপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স কর্তৃপক্ষ কর্তৃক মুনাফার স্বার্থে ঐতিহ্যবাহী মন্থনা পুকুর ভরাট করে মার্কেট নির্মাণের কার্যক্রম বন্ধে প্রধানমন্ত্রীর নিকট জোর দাবি জানান।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন