৫ দিনের ভারি বৃষ্টিতে প্লাবিত বান্দরবান

  

পিএনএস, বান্দরবান প্রতিনিধি : টানা পাঁচ দিনের ভারি বৃষ্টিতে বান্দরবান শহরের বিভিন্ন এলাকায় কয়েক হাজার পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। এছাড়া জেলা শহরের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।

লামা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তফা জামাল বলেন, ভারী বৃষ্টিতে মাতামুহুরী নদীর পানি বৃদ্ধি পেয়ে পৌর এলাকার আট হাজার ঘর ও দোকানপাট এবং আশপাশে কয়েকটি ইউনিয়নের প্রায় দুই হাজার পরিবার পানিবন্দি হয়ে পড়েছে।

মাইকিং করে পাহাড়ের পাদদেশে বসবাসকারীদের আশ্রয়কেন্দ্রে যেতে বলা হচ্ছে বলে তিনি জানান।
সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা রেড ক্রিসেন্টের সাধরাণ সম্পাদক একেএম জাহাঙ্গীর বলেন, পৌর এলাকার ইসলামপুর, কাসেমপাড়া, আর্মিপাড়া, বনানী স মিল, বাসস্টেশন, হাফেজঘোনা ও বালাঘাটা এলাকায় বন্যার পানিতে ঘরবাড়ি ডুবে গেছে। দুর্গত মানুষদের খিচুরি ও শুকনা খাবার দেওয়া হচ্ছে।

এদিকে বান্দরবান-কেরানীহাট সড়কে বাজালিয়া এলাকায় সড়ক ডুবে যাওয়ায় বান্দরবানের সঙ্গে চট্টগ্রাম ও কক্সবাজারের যানচলাচল তিন দিন ধরে বন্ধ রয়েছে বলে জানিয়েছেন জেলা পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক ঝন্টু দাশ।

পরিবহন শ্রমিকরা জানান, বৃহস্পতিবার সকাল থেকে রুমা-থানচি-রোয়াংছড়ি সড়কেও যানচলাচল বন্ধ হয়ে যায়। সড়কে পানি ওঠায় এবং কিছু জায়গায় ধসের কারণে কোনো গাড়ি চলাচল করতে পারছে না।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নোমান হোসেন প্রিন্স বলেন, শহরে আটটি আশ্রয়কেন্দ্রে পানিবন্দী ও পাহাড়ধসের ঝুঁকিতে থাকা ২০০ পরিবার আশ্রয় নিয়েছে। এর বাইরে আরও ৩০০ পরিবার আছে; যাদেরকে মাইকিং করে আশ্রয়কেন্দ্রে সরে যেতে বলা হচ্ছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech