রামপালে সন্ত্রাসী তৈয়াব বাহিনীর অত্যাচার, জিম্মি ৪ গ্রামের মানুষ

  

পিএনএস, স্টাফ রিপোর্টার (বাগেরহাট) : রামপালে সন্ত্রাসী তৈয়াব বাহিনীর অত্যাচারে চার গ্রামের মানুষ জিম্মি হয়ে পড়েছে। প্রতিকার চেয়ে ওই সব গ্রামের অর্ধশত ভুক্তভোগী বৃহস্পতিবার বেলা ১১ টায় প্রেসক্লাব রামপালে এক সংবাদ সম্মেলন করেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলার দেবীপুর গ্রামের আব্দুর রশিদ শেখ।

লিখিত বক্তব্যে তিনি জানান, তৈয়াব আলী একজন চিহ্নিত দাগী সন্ত্রাসী। তার দুই ভাই হাসান ও হোসেন পেশাধারী সন্ত্রাসী, অস্ত্রধারী চাঁদাবাজ ও বনদস্যু। এদের বিরুদ্ধে বাগেরহাট জেলার বিভিন্ন থানায় এক ডজনের ও বেশী অস্ত্র, ডাকাতি, চাঁদাবাজীসহ বিভিন্ন মামলা রয়েছে। সন্ত্রাসী তৈয়াবের ভাই হাসান আলী জেল খেটে কিছুদিন পূর্বে বের হয়ে সন্ত্রাসী কর্মকান্ড শুরু করেছে। অপর ভাই হোসেন আলী একটি অস্ত্র মামলায় সাজা ভোগ করছে। তৈয়াব ও তার স্ত্রী নাজমা বেগম এবং ভাই হাসানসহ কিছু সহযোগীদের নিয়ে এলাকায় সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে অস্ত্রের ভয় দেখিয়ে চাঁদা আদায় করাসহ ত্রাসের রাজত্ব কায়েম করেছে। এদের হাত থেকে রক্ষা পাচ্ছেননা সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষও। ওই সন্ত্রাসী বাহিনীর প্রধান তৈয়াব আলী ও তার স্ত্রী রামপাল থানার ওসি শেখ লুৎফর রহমানের বিরুদ্ধেও অসত্য অভিযোগ দিয়েছে। ওই সন্ত্রাসী বাহিনীর সদস্যরা দেবীপুর, বামনডহর, রনজিৎপুর ও কদমদী গ্রামের কয়েক হাজার বাসিন্দাদের জিম্মি করে প্রায় অর্ধশতাধীক ব্যক্তি ও পরিবারের কাছ থেকে বিভিন্ন কৌশলে ভয়ভীতি দিয়ে লক্ষ লক্ষ টাকা আদায় করেছে। এদের ভয়ে অনেকেই গ্রাম ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে। বিভিন্ন সময় এরা গ্রামবাসীর নামে দ্ইু ডজন মামলা ও অভিযোগ দিয়ে টাকা পয়সা হাতিয়ে নিয়েছে। প্রতিকার চেয়ে গ্রামবাসী গণ স্বাক্ষর করে প্রশাসনের বিভিন্ন দপ্তরে আবেদন করেছেন।

অভিযোগের বিষয় তৈয়াব আলী ০১৯১১-১২০৫৭৮ নম্বর মুঠোফোনে কথা বললে তিনি সকল অভিযোগ অস্বীকার করে বলেন, আমি জিআর-৬৫ নং মামলা প্রত্যাহার না করায় তারা ওই সব ষড়যন্ত্র করছে।

এ বিষয়ে রামপাল থানার ওসি শেখ লুৎফর রহমানের দৃষ্টি আকর্ষন করা হলে তিনি বলেন, তাদের বিরুদ্ধে অনেকগুলি মামলা ও অভিযোগ রয়েছে। আমি শুনেছি গ্রামবাসী প্রতিকার চেয়ে অভিযোগ দিয়েছে। সংবাদ সম্মেলনে চার গ্রামের অর্ধশতাধীক মানুষ উপস্থিত ছিলেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech