মুন্সীগঞ্জে আওয়ামী লীগের দুই পক্ষে সংঘর্ষে গুলিবিদ্ধসহ আহত ২০

  16-07-2019 07:09PM

পিএনএস ডেস্ক : আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মুন্সীগঞ্জ সদরের মোল্লাকান্দি ইউনিয়নের চারটি গ্রামে মঙ্গলবার সকালে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে চারজন গুলিবিদ্ধসহ ২০ জন আহত হয়েছেন।

এ সময় সাতজনকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার ভোর ৬টা থেকে সকাল ১০টা পর্যন্ত মোল্লাকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহসিনা হক কল্পনা ও সাবেক ইউপি চেয়ারম্যান মোস্তফা মোল্লার সমর্থকদের মধ্যে নোয়াদ্ধা, কংসপুরা, ঢালীকান্দি ও বেহেরকান্দি গ্রামে এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ আবু সাঈদ (৫৬), নুর উদ্দিন সরকার (৫০), সোলায়মান গাজী (৩৮) ও আকরাম খানকে (৩২) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে।

আহত অবস্থায় রহমত উল্লাহ (১৭), ডালিম মৃধা (২২), কামাল সরকার (৩৫), আদনান উল্লাহ (২৮), অহিদুল ইসলাম (৩২), রাজ্জাক শিকদার (৫২), মো. আকরাম (৩৭), আবু সায়েদ (৫০), আবুল কালাম (৩৫), মো. সুজন (৩৫), তাসলিমা (৫০), শাহনাজ (৩০), মো. সাকিলকে (১৯) মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

স্থানীয়রা জানান, মোল্লাকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহসিনা হক কল্পনা এবং সাবেক ইউপি চেয়ারম্যান মোস্তফা মোল্লার সমর্থকদের মধ্যে আধিপত্য নিয়ে বিরোধ চলে আসছিল। বিরোধের জেরে সকাল ৬টার দিকে মহসিনা হক কল্পনার সমর্থক ৮নং ওয়ার্ডের সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক স্বপন দেওয়ানের নেতৃত্বে মোস্তফা মোল্লার ছেলে এবং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজহার মোল্লার কংসপুরা গ্রামের বাড়িতে হামলা চালায়।

এতে দুই পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরে নোয়াদ্ধা, ঢালীকান্দি ও বেহেরকান্দি গ্রামে বর্তমান ও সাবেক ইউপি চেয়ারম্যানের সমর্থকরা হামলা ও সংঘর্ষে লিপ্ত হয়। এ সময় এলোপাতাড়ি গুলিবর্ষণ ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।

মোল্লাকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহসিনা হক কল্পনা জানান, তার সমর্থক স্বপন দেওয়ানের বাড়িতে কয়েকদিন আগে হামলার ঘটনা ঘটে। ওই ঘটনায় সদর থানায় মামলা হয়। এ ঘটনায় পুলিশ কোনো আসামি গ্রেপ্তার না করায় মঙ্গলবার ভোরে হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।

সাবেক ইউপি চেয়ারম্যান মোস্তফা মোল্লার সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তার ব্যবহৃত মোবাইল ফোন বন্ধ পাওয়া গেছে।

সদর থানার ওসি মো. আনিচুর রহমান জানান, পুলিশ ঘটনাস্থল থেকে সাতজনকে আটক করেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে সব ব্যবস্থা নেয়া হয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন হয়েছে।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন