নবজাতককে ৫ হাজার টাকায় বিক্রি করে দিলেন মা!

  16-07-2019 09:40PM

পিএনএস ডেস্ক : দারিদ্র্যের নির্মম কশাঘাতে জর্জরিত এক মা তার সদ্য ভূমিষ্ঠ কন্যাশিশুকে মাত্র পাঁচ হাজার টাকায় বিক্রি করে দিয়েছেন।

সোমবার সকালে পিরোজপুর সদর হাসপাতালে নিজের নবজাতককে টাকার বিনিময়ে অপরের কোলে তুলে দিয়ে বিদায় নেন মা সেলিনা বেগম। এ খবর পেয়ে পুলিশ হাসপাতালে গিয়ে বাচ্চাটিকে হেফাজতে নেয়। পরদিন আদালতে তোলা হলে তাকে সমাজসেবা অধিদপ্তরের শিশু লালন কেন্দ্র বরিশালের আগৈলঝাড়ার 'ছোটমণি নিবাসে' পাঠানোর আদেশ দেওয়া হয়।

জানা যায়, বাগেরহাট জেলার মোরেলগঞ্জের স্বামী পরিত্যক্ত সেলিনা বেগম প্রসববেদনা নিয়ে গত রোববার পিরোজপুর সদর হাসপাতালে ভর্তি হন। ওই দিন রাতে হাসপাতালে তিনি একটি কন্যাসন্তান প্রসব করেন। এ সময় সেলিনা বেগমের সঙ্গে পরিচয় হয় হাসপাতালে তার পাশের বেডে চিকিৎসাধীন এক রোগীর পরিবারের। চরম দারিদ্র্যের মাঝে বসবাস করা সেলিনা ছয় কন্যাসন্তান নিয়ে অনাহারে-অর্ধাহারে জীবন পার করার মধ্যে নতুন সন্তান নিয়ে তার সমস্যার কথা তুলে ধরেন ওই পরিবারের কাছে। ওই পরিবারের এক মেয়ে নিঃসন্তান থাকায় তারা পাঁচ হাজার টাকা দিয়ে রেখে দেন নবজাতককে। সন্তানকে তাদের কাছে দিয়ে হাসপাতাল থেকে চলে যান সেলিনা বেগম।

নবজাতক কিনে নেওয়া পরিবারের সদস্য জানান, সেলিনা বেগমের অসহায় অবস্থার কথা শুনে তার নিঃসন্তান মেয়ের জন্য অর্থের বিনিময়ে বাচ্চাটি রেখে দিয়েছিলেন। তবে এটা নিয়ে যে পুলিশি ঝামেলা হবে তারা তা বুঝতে পারেননি।


পিরোজপুরের সিভিল সার্জন মো. ফারুক আলম বলেন, 'আমি পুলিশ ও সমাজসেবা কর্মকর্তাকে নবজাতকটির বিষয়ে অবহিত করি। বাচ্চাটিকে তাদের দায়িত্বে চিকিৎসা দেওয়া হচ্ছিল।'

পিরোজপুরের অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন বলেন, আদালত বাচ্চাটির লালন-পালনের দায়িত্ব সমাজসেবা বিভাগের কাছে অর্পণ করেছেন।

এদিকে, যে পরিবারটি পাঁচ হাজার টাকায় নবজাতকটিকে কিনে ছিলেন তাদের আর হদিস পাওয়া যায়নি বলে জেলা সমাজসেবা অধিদপ্তরের প্রবেশন কর্মকর্তা জাকির হোসেন জানান। তিনি আরও বলেন, আদালতের নির্দেশে শিশুটি তার তত্ত্বাবধানে রয়েছে। বুধবার সকালে নবজাতককে 'ছোটমণি নিবাসে' নিয়ে যাওয়া হবে।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন