বরিশালে গণমাধ্যম কর্মীদের সাথে বিভিন্ন সংস্থার সংলাপ

  23-07-2019 07:41PM

পিএনএস, বরিশাল প্রতিনিধি : বরিশাল সহ বিভাগে তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন ও প্রচারণা নিষিদ্ব এবং প্রষ্ঠপোষকতা নিয়ন্ত্রন আইনের বাস্তবায়ন ও আইনগত ব্যবস্থা গ্রহণের লক্ষে গণমাধ্যম কর্মী সহ বিভিন্ন স্টেকহোল্ডারদের সাথে এক সংলাপ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৩ই) জুলাই সকাল ১১ টায় গ্রাম বাংলা উন্নয়ন কমিটির আয়োজনে শহীদ আঃ রব সেরনিয়াবাত বরিশাল ট্রেস ক্লাবে অনুষ্ঠিত হয়। বরিশাল সচেতন নাগরীক কমিটি (সনাক) জেলা সভাপতি অধ্যাপিকা (অবঃ) শাহ সাজেদার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন বরিশাল জেলা মুক্তিযোদ্বা সংসদ ডিপুটি কমান্ডার মহিউদ্দিন মানিক বীর বিক্রম, বরিশাল মহিলা চেম্বার্স সভাপতি ডাঃ বনলতা মোর্সেদ, বরিশাল জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান এ্যাড. মাওলাদ হোসেন সানা, বরিশাল জেলা ক্রিড়া সংস্থার সদস্য আমিনুল হক মাসুম। এসময় সংলাপে উন্মুক্ত আলোচনা সংলাপে তামাকজাত নিষিদ্বকরণ বিষয়ের করণীয় বিষয়গুলো উপাস্থাপন করে বক্তব্য রাখেন এ্যাড. হিরন কুমার দাস মিঠু, গণমাধ্যম কর্মী গোপাল সরকার, স্বপন খন্দকার,খান রফিক,উন্নয়ন কর্মী শুভংকর চক্রবর্তী,হাসিনা বেগম নিলা,রনজিৎ দত্ত, কাজী এনায়েত হোসেন শিপলু। এছাড়া সংলাপ অনুষ্ঠানে আইনজীবী, শিক্ষক, সাংস্কৃতিক ব্যাক্তি ও বরিশালের বিভিন্ন সংস্থার গণমাধ্যম কর্মীরা অংশ গ্রহণ করে।

সংলাপ অনুষ্ঠানের মাধ্যমে জানা যায় প্রধানমন্ত্রী আগামী ২০৪০ সাল নাগাদ তামাকমুক্ত বাংলাদেশ গড়ার যে প্রত্যয় ব্যক্ত করেছেন। এরই মধ্যে সরকার ধুমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার ( নিয়ন্ত্রন) আইন, ২০০৫ ( সংশোধন ২০১৩) প্রবর্তন করেছেন। তারই ধারাবহিকতায় বরিশাল জেলা সহ বিভগের ৬ জেলা ও উপজেলায় তামাকজাত নিষিদ্বকরণ কার্যাক্রমটি সফর করার লক্ষে জেলা টাক্স ফোর্স কমিটি সদস্য, নাগরীক সমাজের প্রতিনিধি, গণমাধ্যম কর্মী সহ সমাজের সকলস্তরের নাগরীকদের ঐক্যবদ্ব করে একাজ করে যাচ্ছে গ্রাম বাংলা উন্নয়ন কমিটি। অনুষ্ঠান সঞ্চলনা করেন গ্রাম বাংলা উন্নয়ন কমিটির পরিচালক এ.কে.এম আলম।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন