বরিশালে এক ডেঙ্গু রোগীর মৃত্যু

  22-08-2019 04:59PM

পিএনএস, বরিশাল প্রতিনিধি : ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এক ব্যক্তি মারা গেছেন। মৃত্যু ব্যক্তির নাম মনির হোসেন (৩৪)। তিনি বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার রুকুনদি গ্রামের শাহজাহান মিয়ার ছেলে। বুধবার গভীর রাতে হাসপাতালে আইসিইউ ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

চিকিৎসকরা জানিয়েছেন, গত ১৮ আগষ্ট মনির হোসেন ডেঙ্গু জরে আক্রান্ত হয়ে ভর্তি হন। ২১ আগষ্ট সকালে তার শারিরিক অবস্থা অরো অবনতি হলে তাকে আইসিইউতে প্রেরণ করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ নিয়ে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ৬ রোগী। তবে গত ১৬ জুলাই থেকে এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এ হাসপাতালে ১ হাজার ৪৩০ রোগী ভর্তি হলেও সুস্থ্য হয়ে বাড়ী ফিরে গেছেন ১ হাজার ২৬৭ জন। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১৬৩ জন। এর মধ্যে পুরুষ রোগী ৯৩ জন, মহিলা ৩৯ ও শিশু ৩১ জন। এছাড়া গত ২৪ ঘন্টায় ( ২১ আগষ্ট সকাল ৮টা থেকে ২২ আগষ্ট সকাল ৮টা পর্যন্ত) ভর্তি হয়েছেন ৫৭ জন ও বিদায় নিয়েছেন ৪১ জন। এদিকে আজ বৃহস্পতিবার সকাল ১০ টায় রোগী পরিদর্শন শেষে হাসপাতাল পরিচালক ডাঃ মোঃ বাকির হোসেন জানান, আজকের (বৃহস্পতিবার) মধ্যে প্রায় অর্ধশতাধিক রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরবেন। তিনি জানান, প্রকৃতপক্ষে বরিশালে এডিস মশার উপদ্রোব নেই। শেবাচিম হাসপাতালে যেসব রোগী ভর্তি হয়েছে তারাই সবাই কোন না কোনভাবে ঢাকায় আসা যাওয়া করেছেন। তবে বরিশাল নগরীর বাইরে অন্য জেলার কিছু রোগী পাওয়া যাচ্ছে যারা নিজ এলাকায় ডেঙ্গু আক্রান্ত হয়েছে।

পরিচালক বলেন, ঈদে ঢাকার মানুষ বরিশালে আসে। এ কারণে ঈদের দু-একদিন পূর্বে থেকে ঈদ পরবর্তী কয়েকদিন শেবাচিম হাসপাতালে ডেঙ্গু রোগীর চাপ বেশি ছিলো। তবে বর্তমানে তা কমতে শুরু করেছে। এছাড়া যারা ইতোমধ্যে মারা গেছেন তারা খুবই খারাব অবস্থা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন বলে তিনি মন্তব্য করেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন