পাইকগাছায় কালভার্ট ভেঙে যানবাহন চলাচল বন্ধ

  22-08-2019 05:41PM

পিএনএস, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : খুলনার পাইকগাছায় বোয়ালিয়া ব্রিজ সড়কের কালভার্ট ভেঙে পড়ায় যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। দীর্ঘদিন সড়কটি সংস্কার না করায় যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। তার ওপর গত শুক্রবারের ভারী বৃষ্টিতে পুরাতন কালভার্ট ভেঙে পড়ে। বোয়ালিয়া ব্রিজ সড়কটি উপজেলার একটি গুরুত্বপূর্ণ সড়ক। ভাঙ্গাচুরা সড়কটি পিচ ও খোয়া উঠে বিভিন্ন জায়গার বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। ঝুঁকি নিয়ে যানবাহন চলাচলের পর কালভার্ট ভেঙে যাওয়ায় দুর্ভোগ বেড়েছে দূরগামী যাত্রী সাধারণের। পাইকগাছা সদর থেকে রাড়ুলী, দরগাহপুর ও সাতক্ষীরা জেলার সাথে যোগাযোগের গুরুত্বপূর্ণ সড়ক।

জানা গেছে, ২০১২ সাল থেকে বোয়ালিয়া কপোতাক্ষ নদের ওপর ব্রিজের নির্মাণকাজ শুরু হয়। তার আগে থেকে এই সড়কটির কোনো সংস্কারকাজ করা হয়নি। ২০১৮ সালে ব্রিজ নির্মাণ সম্পন্ন হওয়ার পরে পূর্ব পাশের অ্যাপ্রোচ সড়ক নির্মাণ করা হয়। তবে ব্রিজ থেকে ২.৩ কিলোমিটার সড়ক সংস্কার করা হয়নি।

স্থানীয় ইউপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান জাকির হোসেন লিটন জানান, বোয়ালিয়া সড়কটি জেলা বোর্ডের অধীনে। সে কারণে ইউনিয়ন পরিষদ থেকে কোনো কাজ করার সুযোগ নেই। তবে স্থানীয়রা কালভার্টতে বালু ও মাটি দিয়ে কিছু অংশ ভরাট করায় ভ্যান, মোটরসাইকেল ও বাইসাইকেল চলাচল করছে। উপজেলা প্রকৌশলী আবু সাঈদ জানান, সড়কটির নির্মাণের জন্য টেন্ডার হয়েছে। তবে বৃষ্টির পর নভেম্বর-ডিসেম্বর কাজ শুরু হবে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন