সুন্দরগঞ্জে প্রতিহিংসাবশত বিষ প্রয়োগে মাছ নিধন

  11-09-2019 09:37PM

পিএনএস, গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার সোনারায় ইউনিয়নের ফঁতেখা গ্রামে আছর উদ্দিনের ছেলে ফুল মিয়ার বর্গা নেয়া পুকুরে বিষ প্রয়োগ করায় প্রায় আড়াই লাখ টাকা মূল্যের মাছ নিধন হয়েছে। গত সোমবার গভীর রাতে এ ঘটনা ঘটে। এ নিয়ে গত মঙ্গলবার রাতে সুন্দরগঞ্জ থানায় মামলা হয়েছে।

পুলিশ ও স্থানীয় লোকজন জানায়, ফতেখাঁ গ্রামের আছর উদ্দিনের ছেলে ফুল মিয়া দীর্ঘদিন থেকে অন্যের পুকুর বর্গা নিয়ে মাছ চাষ করে আসছিল। গত ৪ সেপ্টেম্বর উপজেলার উদয়ন প্রি-ক্যাডেট স্কুলের চুরির ঘটনা নিয়ে প্রতিবেশি আলম মিয়ার ছেলে রুবেল মিয়ার সাথে ফুল মিয়ার সংঘর্ষ হয়।

এতে ফুল মিয়াসহ ৫ জন আহত হয়। বর্তমানে ফুল মিয়া হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এ নিয়ে থানায় মামলাও হয়েছে। ফুল মিয়ার দাবি ওই ঘটনার জের ধরে রুবেল মিয়া ও তার লোকজন তার ৩ বিঘা জমির পুকুরে বিষ প্রয়োগ করেছে। এতে প্রায় ৭০ মণ মাছ বিনষ্ট হয়েছে। অভিযোগের পরিপ্রেক্ষিতে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। রুবেল ও তার পরিারের লোকজন বর্তমানে পলাতক রয়েছে।

সুন্দরগঞ্জ থানার অফিসার ইনচার্জ এস এম আব্দুস সোবহান জানান, প্রতিহিংসার কারণে পুকুরে বিষ প্রয়োগ করে মাছ বিনষ্ট করেছে মর্মে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে। তদন্ত অব্যাহত রয়েছে। অপরাধীরা গ্রেফতার হলেই ঘটনার রহস্য উদঘাটিত হবে বলে তিনি জানান।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন