যশোরে ডেঙ্গু আক্রান্ত আরো ১ নারীর মৃত্যু

  

পিএনএস ডেস্ক : যশোরে ডেঙ্গু আক্রান্ত হয়ে মেহেরুন নেছা (৪০) নামের এক গৃহবধুর মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাত ৯টার দিকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান। নিহত মেহেরুন নেছা যশোরের মণিরামপুর উপজেলার রোহিতা ইউনিয়নের সালামতপুর গ্রামের আব্দুর রাজ্জাকের স্ত্রী ও ২ সন্তানের জননী।

নিহতের স্বামী ব্যবসায়ী আব্দুর রাজ্জাক বলেন, তার স্ত্রী গত ৩/৪ দিন ধরে জ্বরে ভুগছিলেন। গত বুধবার তার রক্ত পরীক্ষা করলে ডেঙ্গু ধরা পড়ে। তাকে ঝিকরগাছার একটি প্রাইভেট ক্লিনিকে ভর্তি করা হয়। কিন্তু ওই দিন রাতেই তার রক্তের প্লাটিলেট দ্রুত নেমে যাওয়ায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। কিন্তু অবস্থার অবনতি হলে তাকে বৃহস্পতিবার সন্ধ্যায় যশোর জেনারেল হাসপাতালে রেফার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তাকে যশোর জেনারেল হাসপাতালে নিয়ে গেলে প্রাথমিক ভাবে পরীক্ষা নিরীক্ষা করে ডাক্তাররা তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করে জেনারেল হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক উজ্জল কুমার। রাত সাড়ে ৮টার দিকে খুলনা মেডিকেলে নেওয়ার পথে মণিরামপুরের কাছে রাস্তায় সে মারা যায়। তার পরও তাকে মণিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্রেক্সে নিয়ে যায়। কিন্তু ডাক্তাররা তাকে মৃত ঘোষনা করেন।

এদিকে এ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মণিরামপুরের মশ্মিনগর ও রোহিতা ইউনিয়নের ৪ নারীর মৃত্যু হয়েছে। এছাড়া এ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে যশোরে ৮ জনের মৃত্যু হয়েছে। ডেঙ্গু আক্রান্ত হয়েছে এ পর্যন্ত প্রায় ২ হাজারের বেশি মানুষ। যাদের অধিকাংশই নারী ও শিশু এবং শ্রমজীবী মানুষ। এদের মধ্যে প্রায় ৭০ শতাংশ চিকিৎসা শেষে বাড়ি ফিরে গেছে। বর্তমানে যশোর জেনারেল হাসপাতালসহ জেলার সকল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও প্রাইভেট ক্লিনিকে প্রায় ৫শ’ মানুষ চিকিৎসাধীন আছেন। তবে এই বিষয়টি নিয়ে জেলা স্বাস্থ্য বিভাগ বা স্ব স্ব পৌর কর্তৃপক্ষের তেমন কো গা জ্বালা নেই। নেই ডেঙ্গ মশা নিধনে কার্যকর কোন উদ্যোগ।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech