সেই কিশোরী ও নবজাতক ঢাকার পথে

  17-09-2019 06:37AM



পিএনএস ডেস্ক: যশোরের মণিরামপুর উপজেলার ধর্ষণের শিকার সেই কিশোরী ও তার ১০ দিনের সদ্যজাত সন্তানের ডিএনএ পরীক্ষার জন্য সোমবার রাতে ঢাকা উদ্দেশে রওয়ানা হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা এসআই সৌমেন কিশোরীসহ অভিভাবকদের রাত ১০টার দিকে একটি মাইক্রোবাসে নেয়া হয়েছে।

বাংলাদেশ মহিলা পরিষদ জেলা শাখার আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট কামরুন নাহার কনা বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, গত সপ্তাহে ডিএনএ পরীক্ষার জন্য ধর্ষককে ঢাকায় নিয়ে যাওয়া হয়।

অ্যাডভোকেট কামরুন নাহার কনা জানান, গত শনিবার কিশোরীকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হলেও শারীরিক অবস্থা ও নিরাপত্তার বিষয় বিবেচনা করে আরো তিনদিন কিশোরীকে হাসপাতালে রাখা হয়। কিন্তু মামলার তদন্ত কর্মকর্তা আদালতের নির্দেশনার কথা বলে কিশোরী ও তার ১০ দিনের পুত্র সন্তানের ডিএনএ পরীক্ষার জন্য নিয়ে যাচ্ছেন।

তিনি বলেন, সবে কিশোরীর মেজর অপারেশন হয়েছে। শিশুর বয়সও ১০ দিন। এর মধ্যে ডিএনএ পরীক্ষার জন্য এভাবে নিয়ে যাওয়ায় উভয়ের স্বাস্থ্য ঝুঁকি রয়েছে।

সূত্র জানিয়েছে, ঢাকায় নেওয়ার পরে কিশোরী ও তার সন্তানকে নেওয়া হবে মহাখালী সিআইডি ফরেনসিক বিভাগে। সেখানে বাংলাদেশ মহিলা পরিষদের কেন্দ্রীয় সদস্যরা থাকবেন। যশোরে কামরুন নাহার কনা ও জেলা শিশু ও নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সদস্য সচিব বিথীকা সরকার তাদের দেখভাল করেছেন।

উল্লেখ্য, পল্লী দারিদ্র্য বিমোচন ফাউন্ডেশনের সহকারী কর্মকর্তা তার বাড়ির কাজের মেয়ে কিশোরীকে ধর্ষণ করে। এতে চলতি বছরের শুরুতে তিনি অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। কিশোরীর স্বজনরা আইনের আশ্রয় নেন। তখন পুলিশ কিবরিয়াকে আটক করেন। বর্তমানে তিনি কারাবন্দি রয়েছেন।

পিএনএস/ হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন