মদের বোতলে মধু বিক্রি!

  23-09-2019 03:53PM

পিএনএস ডেস্ক: 'মধু হই হই বিষ খাওয়াইলা’ হ্যা, জনপ্রিয় এই গানের কলি যেন সত্যিই রূপ ধারণ করেছে মধু বিক্রেতার এই মধুভর্তি বোতলে।

যেখানে মাদকের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স। সারা দেশে মাদকের বিরুদ্ধে ব্যাপক অভিযানে নেমেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। অথচ সীমান্তবর্তী আখাউড়ায় কুড়িয়ে পাওয়া বিভিন্ন ব্রান্ডের মদের নোংরা বোতলে এক শ্রেণির অসাধু ভেজাল মধু বিক্রেতা মধুতে চিনির সিরা মিশিয়ে ভেজাল মধু তৈরি করে বিক্রি করে আর্থিক ফায়দা লুটে নিচ্ছে।

আর বিশ্বাস করে মধু কিনে ভেজালের খপ্পরে পড়ে প্রতারিত হচ্ছেন সাধারণ ক্রেতারা। পরিত্যক্ত মদের খালি বোতলে ভেজাল মধু বিক্রয়ে ক্ষোভ প্রকাশ করে তা রোধে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন সাধারণ ভোক্তারা। যদিও হেকিমি শাস্ত্রমতে, সর্বরোগের সেরা দাওয়াই হল মধু। আর এক ফোঁটা খাঁটি মধু পেতে ক্রেতারা টাকার কৃপণতা করতে চান না। কিন্তু খাঁটি মধু এখন কতটা খাঁটি তা বিক্রেতার মধুভর্তি বোতলই প্রমাণ পাওয়া যায়।

সোমবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে আখাউড়া পৌরশহরের সড়ক বাজারে বিভিন্ন ব্রান্ডের মদের নোংরা বোতলে মধু ভর্তি করে বিক্রি করছিলেন খাগড়াছড়ির রাঙাপুর এলাকার মিয়াং মংয়ের ছেলে বয় মং (২২)।

এসময় মদের বোতলে ভেজাল মধু বিক্রয়ের অভিনব প্রতারণার কৌশল বুঝতে পেরে উৎসুক ক্রেতাদের রোষানলে পড়ে বয় মং। পরে ভেজাল মধু নিয়ে রেলওয়ে স্টেশনে চলে যায়। এক পর্যায়ে সেখানেও মদের খালি নোংরা বোতলে মধু ভর্তি বস্তা নিয়ে আখাউড়া ছেড়ে যেতে বাধ্য করে জনতা।

সড়ক বাজারের একাধিক ব্যবসায়ী বলেন, এভাবে দীর্ঘদিন ধরে আখাউড়ায় মদের বোতলে করে ভেজাল মধু বিক্রয় করছে একাধিক প্রতারক চক্রটি। যেন দেখার কেই নেই।

সাধারণ ভোক্তাদের অভিযোগ, সুস্বাস্থ্যের জন্য প্রতিটি মানুষের প্রয়োজন বিশুদ্ধ ও পুষ্টিকর খাদ্য। আর এ বিশুদ্ধ খাদ্য সুস্থ ও সমৃদ্ধশালী জাতি গঠনে একান্ত অপরিহার্য। এধরণের ভেজাল খাদ্য সামগ্রী শতশত মদের বোতল ভর্তি করে প্রশাসনের নাকের ডগায় বসে বিক্রয় করলেও তা নিয়ন্ত্রণ বা রোধে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন সচেতন নাগরিকরা।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন