বরিশালে শারদীয় দুর্গাপূজার প্রস্তুতি শেষ পর্যায়ে : কঠোর অবস্থানে প্রশাসন

  23-09-2019 05:43PM

পিএনএস, বরিশাল প্রতিনিধি : হাতে গোনা কয়েকদিন পরেই হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা। পূজার প্রস্ততি প্রায় শেষ পর্যয়ে। এই পূজাকে ঘিরে বরিশাল নগরের পূজা মন্ডপগুলো সাজানো হচ্ছে নানান সাজে। মন্ডপগুলোর কোথাও চলছে মাটির কাজ আবার কোথাও রংয়ের কাজ। আর যতদিন ঘনিয়ে আসছে ততই সনাতন ধর্মাবলম্বীদের মধ্যে বিরাজ করছে উৎসবের আমেজ।

বিএম কলেজের শিক্ষার্থী অনামিকা রায় বলেন, আমরা ১ বছর ধরে অপেক্ষা করছি, কখন মা আসবে। মায়ের আগমনের জন্যই এই প্রস্তুতি চলছে। নগরের নতুন বাজার এলাকার বাসিন্দা অঙ্কুর চৌধুরী বলেন, পূজা উপলক্ষে আমাদের প্রত্যাশা, পূজাটা যেন সুন্দর সুষ্ঠুভাবে সম্পন্ন এবং সবাইকে নিয়ে আনন্দ করতে পারি। এদিকে পূজা উপলক্ষে নিরাপত্তা জোরদার এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার ও গুজব যেন না ছড়াতে পারে তার জন্য আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর প্রতি অনুরোধ জানিয়েছে পূজা উদযাপন কমিটি। বরিশাল মহানগর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সুরঞ্জিত দত্ত লিটু বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটা অপপ্রচার চালিয়ে পূজার ক্ষতি করার চেষ্ট করা হয়। প্রশাসনের কাছে অনুরোধ জানাবো, তারা যেন এই ব্যাপারে কার্যকর পদক্ষেপ গ্রহণ করে। এদিকে পুলিশ বলছে পূজা নির্বিঘ্ন করতে নেয়া হয়েছে পর্যাপ্ত ব্যবস্থা।

বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান বলেন, আমাদের ৩ হাজারের বেশি পুলিশ সদস্য এবং ১১ হাজারের বেশি আনসার সদস্য নিয়োজিত থাকবেন। প্রতিবারের মতো সবগুলো মন্ডপগুলোকে পুলিশি নিরাপত্তার আওতায় নিয়ে আসব। এ বছর বরিশাল মহানগরে ৭৩টি ও জেলায় ৫২৯টি মন্ডপ তৈরি করা হয়েছে।

পিএনএস/মো. শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন