সিলেট চেম্বারের শীর্ষ নেতৃত্বে তিনজন

  23-09-2019 08:21PM

পিএনএস ডেস্ক : সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি, সিনিয়র সহ-সভাপতি ও সহ-সভাপতি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন সম্মিলিত ব্যবসায়ী পরিষদের তিন নেতা। সোমবার বিকালে তাদেরকে বিজয়ী ঘোষণা করে নির্বাচন পরিচালনা বোর্ড। এ তিনটি পদে সিলেট ব্যবসায়ী পরিষদের প্রার্থীরা মনোনয়নপত্র প্রত্যাহার করায় অপর প্যানেলের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হন।

বিজয়ীরা হলেন সভাপতি আবু তাহের মোহাম্মদ শোয়েব, সিনিয়র সহ-সভাপতি চন্দন সাহা ও সহ-সভাপতি তাহমিন আহমদ।

চেম্বার সূত্রে জানা গেছে, গত শনিবার সিলেট চেম্বারের দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে পরিচালক নির্বাচিত হন ২২ জন। গঠনতন্ত্র অনুসারে পরিচালকদের মধ্য থেকেই সভাপতি, সিনিয়র সহ-সভাপতি ও সহ-সভাপতি নির্বাচিত হবেন। এজন্য গত রবিবার সম্মিলিত ব্যবসায়ী পরিষদের ওই তিন নেতা এবং সিলেট ব্যবসায়ী পরিষদের এহতেশামুল হক চৌধুরী, সাহিদুর রহমান ও আব্দুর রহমান জামিল যথাক্রমে ওই তিনটি পদে মনোনয়নপত্র দাখিল করেন।

সোমবার বিকাল ৩টায় নির্বাচন হওয়ার কথা ছিল। সিলেট চেম্বারের নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান নাসির উদ্দিন খান জানান, সিলেট ব্যবসায়ী পরিষদের তিন প্রার্থী সোমবার মনোনয়নপত্র প্রত্যাহার করে নিলে অপর প্যানেলের তিনজনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়।

সিলেট চেম্বারের প্রশাসক আসাদ উদ্দিন আহমদ বলেন, নানা জটিলতা পেরিয়ে অবশেষে একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচিতরা শিগগিরই দায়িত্বভার গ্রহণ করবেন।

প্রসঙ্গত, ২২টি পরিচালক পদের মধ্যে সংখ্যাগরিষ্ঠতা পেয়েছিল সম্মিলিত ব্যবসায়ী পরিষদ। নির্বাচনে এ পরিষদ ১৩টি এবং সিলেট ব্যবসায়ী পরিষদ ৯টি পরিচালক পদে বিজয়ী হয়।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন