‘দেশে সবধর্মের মানুষ সমান অধিকার ভোগ করছেন’

  

পিএনএস, শেরপুর (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার শেরপুরে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজার বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শন করেছেন সরকার দলীয় জাতীয় সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আলহাজ¦ হাবিবর রহমান।

সোমবার (০৭অক্টোবর) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে পৌরশহরসহ উপজেলার বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শনে যান তিনি। এসময় হিন্দু সম্প্রদায়ের নেতারা তাঁকে স্বাগত জানান। পরে এমপি হাবিবর রহমানও তাঁদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। এরপর সবার উদ্দেশ্যে দেয়া বক্তৃতায় তিনি বলেন, ধর্ম যার যার উৎসব সবার। বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ।

এখানে সবধর্মের মানুষ সমান অধিকার ভোগ করছেন। তাই সব ধর্মীয় উৎসবে একে অপরে সবাই সুখ-দুঃখ ভাগাভাগি করে থাকে। সে যে ধর্মেরই লোক হোক না কেন প্রতিটি উৎসবে সবাই একই আনন্দ উপভোগ করেন।

পরে এমপি হাবিবর রহমান উপজেলার সীমাবাড়ী, ভবানীপুর, বিশালপুর, মির্জাপুর, সুঘাট ও শাহবন্দেগী ইউনিয়নের বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শন করেন। পাশাপাশি ব্যক্তিগত তহবিল থেকে অনুদানের নগদ অর্থ বিতরণ করেন তিনি।

পূজা মণ্ডপ পরিদর্শনকালে তাঁর সঙ্গে ছিলেন ধুনট উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি প্রকৌশলী আসিফ ইকবাল সনি, শেরপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আহসান হাবিব আম্বীয়া, সাংগঠনিক সম্পাদক শামীম ইফতেখার শামীম, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি নিমাই ঘোষ, সাধারণ সম্পাদক সংগ্রাম কুণ্ডু, মির্জাপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি গোলাম নবী বাদশা, সাধারণ সম্পাদক আব্দুল হান্নান, পিএস কোরবান আলী মিলনসহ দলের স্থানীয় বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী।

পিএনএস/মো. শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech