মৃত্যুর ৭ মিনিট পর বাবা হলেন ক্যান্সারে আক্রান্ত ইমাম!

  

পিএনএস ডেস্ক: একই হাসপাতালে ভর্তি ছিলেন অন্তঃসত্ত্বা স্ত্রী ও ক্যান্সারে আক্রান্ত স্বামী। মাত্র কয়েক মিনিটের জন্য নবজাতক সন্তানের মুখ দেখার সুযোগ হলো না হতভাগ্য বাবার। সন্তান জন্মের মাত্র সাত মিনিট আগে চলে গেলেন না ফেরার দেশে। পর্যটননগরী ইতালির ভেনিস মেসত্রে পলিক্লিনিক হাসপাতালে এই হৃদয়বিদারক ঘটনা ঘটে।

নুরউদ্দিনের গ্রামের বাড়ি সিলেট জেলার ওসমানীনগর থানায়। তিনি ভেনিস সেন্ট্রাল জামে মসজিদের সাবেক ইমাম ছিলেন।

জানা গেছে, চার মাস আগে খতিব মাওলানা নুরউদ্দিনের (৪১) ক্যান্সার ধরা পড়ে। এরপর দীর্ঘ চার মাস চিকিৎসাধীন থাকার পর গত ৭ অক্টোবর স্থানীয় সময় দুপুরে তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন। এদিকে তার অকাল মৃত্যুতে ভেনিসে প্রবাসী বাংলাদেশিদের মাঝে শোকের ছায়া নেমে আসে।

প্রবাসী বাংলাদেশি সাংবাদিক মেসবাহ উদ্দিন আলাল জানান, তিনি দীর্ঘদিন ধরে ভেনিসে পরিবার নিয়ে বসবাস করছেন। গত কয়েক মাসে আগে মরণব্যাধি ক্যান্সার ধরা পড়লে হাসপাতালে ভর্তি হন। তার স্ত্রীও অন্তঃসত্ত্বা অবস্থায় একই হাসপাতালে ভর্তি হয়। তার শারীরিক অবস্থা আরও অবনতির দিকে যেতে থাকে। এরই মধ্যে তার স্ত্রীর একটি কন্যাসন্তান জন্মের ৭ মিনিট পূর্বে নুরউদ্দিন না ফেরার দেশে চলে যায়। ভাগ্যের নির্মম পরিহাস একই সময় শিশুর পৃথিবীতে আগমন আর বাবার চিরবিদায়।

তিনি বলেন, এমনই দুর্ভাগ্য যে, মাত্র কয়েক মিনিটের জন্য একই হাসপাতালে পাশাপাশি রুমে থেকেও সদ্য ভূমিষ্ঠ সন্তানকে এক নজর দেখার সৌভাগ্য হলো না তার। ঘটনাটি আমাদের দারুণ কষ্ট দেয়।

আগামী ১৩ অক্টোবর মেসত্রে পুরান মসজিদের সামনে তার জানাজা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে নুরউদ্দিনের স্বজনরা।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech