অমিত সাহার বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

  


পিএনএস ডেস্ক: বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলার প্রধান পরিকল্পনাকারী গ্রেফতার হওয়া আসামি উগ্রবাদী ইসকনের সদস্য অমিত সাহাকে নিয়ে নেত্রকোনায় শুরু হয়েছে তীব্র প্রতিক্রিয়া। অমিত সাহা নেত্রকোনার সদর উপজেলার ঠাকুরাকোনার স্থায়ী বাসিন্দা। তার বাবার নাম রঞ্জিত সাহা। তিনি ধানের বড় ব্যবসায়ী। সেখানে সাহা ট্রেডার্স নামে অমিতের বাবার ব্যবসায়িক প্রতিষ্ঠান রয়েছে। অনেকেই জানান, এই লাইসেন্স ও ধার নেয়া টাকা দিয়ে তিনি সুদের ব্যবসা করেন। অর্থের জোরে এলাকায় তার বাবার রয়েছে প্রভাব প্রতিপত্তি। বাবার অর্থ, প্রভাব ও ছাত্রলীগের নাম ভাঙ্গিয়ে এলাকায় অবৈধভাবে জায়গা-জমি দখলের অভিযোগও পাওয়া গেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, অমিতদের পূর্বের বাসা নেত্রকোনা পৌর এলাকার নাগড়ায় সাহাপাড়ায় থাকলেও তার বাবা সেটা বিক্রি করে তেরী বাজার ঝুমা রানী তালুকদারের কাছ থেকে দুই দশমিক ৫০ শতক জায়গা ক্রয় করেন। কিন্তু সেখানে তার বিরুদ্ধে জোরপূর্বক সীমানা অতিক্রম করে জায়গা দখল করে নেয়ার অভিযোগ রয়েছে।

প্রতিবেশী হোমিও চিকিৎসক ডা: বিশ্বনাথ সরকার জানান, পাঁচ শতক জায়গার মধ্যে পৌনে তিন শতক অর্থাৎ দুই দশমিক ৭৫ শতক জায়গার মালিক আমি নিজে। তার মধ্যে বাকি থাকে সোয়া দুই শতাংশ অর্থাৎ দুই দশমিক ২৫ শতক। সেখানে রঞ্জিত সাহা শূন্য দশমিক ২৫ শতক জায়গা দখল করে সীমানা দেয়াল দিয়ে ফেলেন। এ নিয়ে অনেক ঝুট, ঝামেলা হলেও এখনো জায়গা ফেরত দেননি। অমিতের বাবা রঞ্জিত সাহার ব্যবসায়ী পার্টনার অনিল কান্তি সাহা জানান, গত ২৩ সেপ্টেম্বর রঞ্জিত সাহা স্ত্রীসহ ভারতে গিয়ে এখন বৃন্দাবনে অবস্থান করছেন। আরো জানা যায়, অমিত সাহার পরিবারের সবাই ইসকনের সদস্য। অমিতরা এক ভাই ও এক বোন। অমিত বুয়েটে ও তার একমাত্র বোন ঐশ্বিরিয়া সাহা নরসিংদী কাদের মোল্লা কলেজে পড়াশোনা করছেন।

আবরার ফাহাদের হত্যাকাণ্ডে প্রধান পরিকল্পনাকারী ও জড়িত থাকার দায়ে অমিতের গ্রেফতার হওয়ার সংবাদ ছড়িয়ে পড়লে নেত্রকোনায় সাধারণ শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষক ও সুশীলসমাজের মধ্যে তীব্র প্রতিক্রিয়া শুরু হয়েছে। তারা অমিতসহ আবরার হত্যাকাণ্ডের সাথে জড়িত সবার দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানিয়েছেন।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech