চিকিৎসকদের জন্য ‘নোবেল’ চাইলেন মেয়র নাছির

  16-10-2019 05:19PM

পিএনএস ডেস্ক : চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের (চমেক) হৃদরোগ বিভাগের করোনারি কেয়ার ইউনিট ‘সিসিইউ-২’ উদ্বোধন করা হয়েছে। বুধবার দুপুরের দিকে করোনারি কেয়ার ইউনিট ‘সিসিইউ-২’ উদ্বোধন করেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন।

সেখানেও ‘নোবেল পুরস্কার’ নিয়ে বক্তব্য দেয়ায় আবারও আলোচনায় এসেছেন মেয়র নাছির। এর আগে চট্টগ্রামে আওয়ামী লীগের একটি মতবিনিময় সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘নোবেল পুরস্কারে’ বঞ্চিত করতে আবরার হত্যাকাণ্ড ঘটানো হয়ে থাকতে পারে বলে মন্তব্য করেছিলেন তিনি।

আজকের উদ্বোধন অনুষ্ঠানে ব্যস্ত এই চসিক হাসপাতালের চিকিৎসাসেবা চালু রাখার জন্য ডাক্তার ও নার্সদের নোবেল দেয়া উচিত বলেও মন্তব্য করেন চট্টগ্রাম সিটির এই মেয়র।

অনুষ্ঠানে মেয়র বলেন, ‘১৩০০ শয্যার চমেক হাসপাতালে প্রতিদিন ওয়ার্ড ও আউটডোর মিলে ৬-৭ হাজার রোগীকে সেবা দিতে হয়। এটা কি স্বাভাবিক বিষয়। যেসব ডাক্তার-নার্স এ সেবা দিচ্ছেন তাদের ‘নোবেল পুরস্কার’ দেওয়া উচিত বলে আমি মনে করি। এখানে জনবল কাঠামোর তুলনায় চিকিৎসক, নার্স, কর্মীর সংকট আছে।’

চিকিৎসকদের বিরুদ্ধে সংবাদ প্রসঙ্গে মেয়র বলেন, ‘যদি শতভাগ নিশ্চিত হন তবে একজন নির্দিষ্ট ডাক্তারের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করা যায়। ঢালাওভাবে সব ডাক্তারের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করা উচিত নয়। বিত্তশালী ধনবান, বিদেশে গিয়ে চিকিৎসা করার সামর্থ্য আছে কতজনের। বেশিরভাগ মানুষের এদেশের চিকিৎসকের ওপর নির্ভর করতে হয়।’

তিনি বলেন, ‘আমি এ শহরের আদিবাসী। এখন ৬৩ বছরে পদার্পণ করেছি। আগে রোগী কল্যাণ সমিতি ছিল নামে, এখন কাজে পাওয়া যায়।’

চমেক হাসপাতাল হৃদরোগ বিভাগ ও রোগী কল্যাণ সমিতি এ অনুষ্ঠানের আয়োজন করে। চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহসেন উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মুজিবুল হক খান, চমেক উপাধ্যক্ষ অধ্যাপক নাসির উদ্দিন মাহমুদ চৌধুরী, হৃদরোগ বিভাগের বিভাগীয় প্রধান ডা. প্রবীর কুমার দাশ, ডা. বাসনা মুহুরী, চট্টগ্রাম প্রেসক্লাব সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, রোগী কল্যাণ সমিতির সহ-সভাপতি ডা. তৈয়ব সিকদার, তাহের ব্রাদার্সের ব্যবস্থাপনা পরিচালক আবুল বশর, পরিচালক মুনতাসির মামুন, চমেক হাসপাতাল সমাজসেবা কর্মকর্তা অভিজিৎ সাহা।

অনুষ্ঠানে মেয়র সিসিইউতে আরেকটি শয্যা অনুদানের ঘোষণা দেন। শেষে রোগী কল্যাণ সমিতির ওয়েবসাইট উদ্বোধন করেন মেয়র।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন