এক মাসের শিশুকে রাস্তায় ফেলে পালালেন মা

  

পিএনএস ডেস্ক : পঞ্চগড় সদরের কামাতপাড়া এলাকার একটি গলি থেকে বৃহস্পতিবার রাতে এক মাস বয়সী ফুটফুটে এক কন্যা শিশুকে উদ্ধার করেছে পুলিশ।

শিশুটি বর্তমানে সুস্থ আছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। শিশুটির মা শিশুটিকে ওই স্থানে রেখে পালিয়েছে বলে প্রাথমিকভাবে নিশ্চিত হয়েছে পুলিশ।

পুলিশ জানায়, শিশুটির মা রিমু আক্তার নামে এক নারী। তার স্বামীর বাড়ি দিনাজপুরের পার্বতীপুর এলাকায়। ওই নারীর বাবার বাড়ি পঞ্চগড় সদর উপজেলার ভিতরগড় এবং নানার বাড়ি জেলা শহরের কামাতপাড়া এলাকায়। রিমু তার শিশু সন্তানকে নিয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় হঠাৎ তার নানার বাড়ি এলাকায় আসে।

কামাতপাড়া এলাকার পেয়ারা মজুমদার নামে এক গৃহবধূকে তার কন্যা সন্তানটি রাখতে বলেন। কিন্তু তিনি বিরক্তি প্রকাশ করে তাকে পরে আসতে বলেন। পরে রাত ৮ টার দিকে কামাতপাড়া এলাকার অশোক চন্দ্র মদকের বাড়ির সামনে ওই কন্যা শিশুটিকে পড়ে থাকতে দেখে ওই এলাকার জুয়েল ও তার মা জুলেখা খাতুন। তারা বিষয়টি পুলিশকে জানায়। খবর পেয়ে পুলিশ গিয়ে শিশুটিকে উদ্ধার করে।

শিশুটিকে এক পলক দেখার জন্য হাসপাতালে ছুটে যায় বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। খবর পেয়ে জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন ও এসপি ইউসুফ আলী শিশুটিকে দেখতে হাসপাতালে যান। এ সময় ডিসি শিশুটিকে কোলে নিয়ে আদর করেন এবং রক্ষণাবেক্ষণে প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

এদিকে শিশুটিকে দত্তক নেয়ার জন্য হাসপাতালে নিঃসন্তান দম্পত্তিদের ভিড় পড়ে যায়। তবে এখন পর্যন্ত শিশুটির মাকে খুঁজে পাওয়া যায়নি। পুলিশ তাকে খুঁজে বের করার চেষ্টা করছে।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech