ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ দুই যুবক আটক

  

পিএনএস ডেস্ক: বঙ্গোপসাগরে ডাকাতির প্রস্তুতিকালে নোয়াখালী থেকে অস্ত্রসহ মো. রাসেল ও মো. ইলিয়াস নামে দুই যুবক র‌্যাবের হাতে আটক হয়েছেন। র্যাব বলছে, আটক দুজনই স্থানীয় জলদস্যু ফকির বাহিনীর সক্রিয় সদস্য।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) রাতে র‌্যাব-১১ এর লক্ষ্মীপুর ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি অধিনায়ক মো. আবু ছালেহ সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে দুপুরে নোয়াখালীর চরজব্বার থানাধীন চরবাগ্গা এলাকা থেকে তাদের আটক করা হয়। তাদের কাছ থেকে দুইটি এলজি, চার রাউন্ড কার্তুজ ও তাদের ব্যবহৃত দুটি মোবাইলফোন সেট জব্দ করা হয়েছে।

আটক ইলিয়াছ নোয়াখালীর দক্ষিণ চরবাগ্গা গ্রামের আবদুল গণির ছেলে ও রাসেল লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চরলক্ষ্মী গ্রামের ফকরুদ্দিনের ছেলে।

র‌্যাব জানায়, জলদস্যুরা বঙ্গোপসাগরে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১ এর লক্ষ্মীপুর ক্যাম্পের একটি অভিযানিক দল ওই এলাকায় অভিযান চালিয়ে দুই জলদস্যুকে আটক করে।

র‌্যাব-১১ এর লক্ষ্মীপুর ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি অধিনায়ক মো. আবু ছালেহ বলেন, আটকদের বিরুদ্ধে চরজব্বার থানায় ডাকাতির প্রস্তুতি ও অস্ত্র আইনে পৃথক দুটি মামলার প্রস্তুতি চলছে। নোয়াখালী-লক্ষ্মীপুর জেলার চরাঞ্চল, মেঘনার মোহনা ও বঙ্গোপসাগরে জলদস্যুতা দমনে র‌্যাবের অভিযান অব্যাহত রয়েছে।

জানা গেছে, ইলিশ মৌসুমকে সামনে রেখে জলদস্যু বাহিনীর সদস্যরা মেঘনার মোহনা ও বঙ্গোপসাগর এলাকায় তৎপর হয়ে উঠেছে। তারা জেলেদের অপহরণ, খুন, ট্রলার ছিনতাই ও মোবাইলের মাধ্যমে চাঁদাবাজি করে ত্রাসের রাজত্ব কায়েমের চেষ্টা করছে।

পিএনএস/ হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech