ইতিহাস গড়তে বাংলাদেশের লক্ষ্য ১৭৫

  

পিএনএস ডেস্ক : ইতিহাস সৃষ্টির অপেক্ষায় বাংলাদেশ। ভারতের বিপক্ষে প্রথম কোন সিরিজ জেতার সুযোগ বাংলাদেশের সামনে। এমন ম্যাচে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে টস জিতে ভারতকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। সিরিজের ১-১ এ সমতায় থাকায় কার্যত এটি অলিখিত ফাইনাল। আগে ব্যাট করে ভারতের সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ১৭৪ রান। ইতিহাস গড়তে বাংলাদেশের লক্ষ্য ১৭৫ রান।

নাগপুরের বিদর্ভ ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ভারতের হয়ে ব্যাটে আসেন অধিনায়ক রোহিত শর্মা ও শিখর ধাওয়ান। ইনিংসের দ্বিতীয় ওভারেই শফিউলের বলে বোল্ড হয়ে ঘরে ফেরেন রোহিত। ফেরার আগে ৬ বলে ২ রান করেন ভারতের অধিনায়ক।

ধাওয়ানকে সঙ্গ দিতে ব্যাটে আসেন লোকেশ রাহুল। তবে আজ দিনটি শফিউলের। একের পর আবার আঘাত। শফিউলের আঘাতেই থামল ধাওয়ানের ব্যাট। শফিউলের বলে ক্যাচ তুলে দেন ধাওয়ান। বলটি লুফে নেন অধিনায়ক মাহমুদউল্লাহ। ফেরার আগে ১৬ বলে ১৯ রানের ইনিংস খেলেন ধাওয়ান।

দলের দায়িত্ব পড়ে লোকেশ রাহুলের কাঁধে। তাকে সাপোর্ট দিতে থাকে শ্রেয়াস আইয়ার। রাহুল তুলে নেন ক্যারিয়ারের ষষ্ঠ অর্ধশত। এ ম্যাচে লোকেশ রাহুল ও শ্রেয়াসের ব্যাটে চাপ কাটিয়ে উঠেছে ভারত। শ্রেয়াস ও তুলে নিয়েছে ২০ রান। টিকে আছেন ক্রিজে। তবে আর বেশিদূর এগোতে পারেনি এ জুটি। আল আমিন হোসেন এসেই ভাঙলেন এ জুটিকে।

লিটন দাসের কাছে ক্যাচ বানিয়ে ফেরালেন রাহুলকে। এরপর ছুটতে থাকে ভারত। তবে এবার বাঁধ সাধল সৌম্য সরকার। বোল্ট করে থামালেন রিশাভ পান্টকে(৬)। ফের সৌম্যর আঘাত। এবার ফেরালেন জ্বলে ওঠা শ্রেয়াসকে। লিটন দাসের হাতে ক্যাচ তুলেও দিয়ে ফিরলেন শ্রেয়াস। ৩৩ বলে ৬২ রানের ইনিংস খেলেন এ ব্যাটসম্যান।

দুই দলই একটি করে পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে। বাংলাদেশ দলে জায়গা হারিয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত, দলে ঢুকেছেন মোহাম্মদ মিথুন।

অপরদিকে ভারতীয় একাদশে ক্রুনাল পাণ্ডিয়ার পরিবর্তে খেলছেন মনিশ পাণ্ডে।

দিল্লিতে ভারতকে সাত উইকেটে হারিয়ে তিন ম্যাচ সিরিজের শুভসূচনা করে বাংলাদেশ। কিন্তু রাজকোটে আট উইকেটের বড় ব্যবধানে হেরে যায় মাহমুদউল্লাহ-মুশফিকরা।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech