ফুলবাড়িয়ায় মহিষের তাণ্ডবে প্রাণ গেল বৃদ্ধের, আহত ১০

  

পিএনএস ডেস্ক : ময়মনসিংহের ফুলবাড়িয়া সদর হাটে তোলা একটি মহিষের আক্রমণে সানোয়ার (৬৫) নিহত হয়েছেন। আহত হয়েছে কমপক্ষে ১০ জন। মহিষটি শিং দিয়ে আক্রমণ করে কয়েকটি রিকশা ভ্যান ও অটোগাড়ি ক্ষতিগ্রস্ত করেছে।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন নিহত সানোয়ারের চাচাত ভাই মোবারক আলী মাস্টার।

আজ রবিবার রাত ৮টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত মহিষটি পৌরসভার পশ্চিম বাজারে অবস্থান করছে। বাজারে বাহিরে (সড়কে উপর) দোকান গুলো বন্ধ করে ফেলা হয়েছে। বাজারে মানুষের মধ্যে দেখা দিয়েছে আতংক।

হাজার হাজার উৎসুক মানুষ মহিষটিকে দেখতে বিড় করছেন। মানুষের ভিড়ে মহিষটিকে ধরার জন্য পুলিশ ও ফায়ার সার্ভিসের একটি দল কাজ করতে হিমশিম খাচ্ছে। কিছুক্ষণ পর পর মহিষটির অবস্থান পরিবর্তন করছে।

জানা গেছে, পৌরসভার নদীর পাড় এলাকার কসাই শফিক ও চানু মহিষটি পৌরসভার মাংস মহলে জবাই করার জন্য ক্রয় করে আনেন। রবিবার দুপুরে ফুলবাড়িয়া বাজারের গরুর হাটে বিশাল আকৃতির কালো রঙয়ের মহিষটি দেখানোর জন্য নিয়ে আসা হয়। বিকেল সাড়ে চারটার দিকে মহিষটি দড়ি ছিঁড়ে মানুষের ওপর আক্রমণ চালায়। মূহুর্তের মধ্যে বাজারের মানুষ ও গরু দিকবিদিক ছোটাছুটি শুরু করে। এতে বাজারে আনা অনেকের গরু হারিয়ে গেছে। তার মধ্যে আবু বকর নামের একজনে ষাড় গরুটি পাওয়া যায়নি। মহিষের আক্রমণে সানোয়ার হোসেন (৭৫), জুলহাস মিয়া (৪০) মুকুল মিয়া (৪০), আব্দুস ছালাম (৬৫),সহ কমপক্ষে ৭ থেকে ৮ জন আহত হয়েছে। আহত তিনজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অন্যান্যদের বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা নিয়েছেন। গুরুতর আহত সানোয়ার হোসেনকে মচিমহায় রেফার্ড করলে চিকিৎসাধিন অবস্থা সেখানে মারা যায়। নিহত সানোয়ার জোরবাড়িয়া উত্তর পাড়া গ্রামের শামছুল হকের পুত্র।

গরু ব্যবসায়ী মজিবুর রহমান বলেন, বিশাল একটি মহিষ হঠাৎ করে ছুটে গরুর বাজারে কয়েক মিনিট তাণ্ডব চালিয়ে সবকিছু লণ্ডভণ্ড করে দেয়। মহিষের আঘাতে ৮ থেকে ১০ জন আহত হয়েছে।

গরুর বাজার ইজারাদার ছফর আলী বুলু বলেন, কোনো এক কসাই এ মহিষ বাজারে এনেছিলেন। মহিষটি হাতের দড়ি ছুটে এলোপাথারী দৌড়া-দৌড়ি শুরু করলে মানুষের আতঙ্ক সৃষ্টি হয়ে এ ঘটনা ঘটে।

ফুলবাড়িয়া থানার অফিসার ইনচার্জ মো. ফিরোজ তালুকদার বলেন, মহিষটিকে ধরার জন্য ফায়ার সার্ভিস ও পুলিশ একটি দল কাজ করছে।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech