"প্রেসিডেন্ট পদক" পেলেন ফায়ার সার্ভিসের গোলাম রওশন আপন

  13-11-2019 05:52PM

পিএনএস, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি : বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা পদক (প্রেসিডেন্ট পদক) অর্জন করলেন দিনাজপুরের বিরামপুর উপজেলার কৃতি সন্তান মোঃ গোলাম রওশন আপন।

ফায়ার সার্ভিসের সুরক্ষা সেবা সপ্তাহ– ২০১৯ উপলক্ষে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বিভাগের কর্মকর্তা–কর্মচারীদের বিভিন্ন ঝুঁকিপূর্ন কাজে সাহসিকতা ও সফলতার পুরস্কার স্বরূপ দক্ষ সদস্যদের নির্বাচন করে তাদেরকে 'পদক' সম্মাননা প্রদান করা হয়। আর এই পদকে ভূষিত হলেন বরিশাল নদী ফায়ার সার্ভিস স্টেশন এর ডুবুরি গোলাম রওশন।

দিনাজপুর জেলার বিরামপুর উপজেলার ৩নং খাঁনপুর ইউনিয়নে তাঁর জন্ম। দুই ভাইয়ের মধ্যে সে বড়। পিতার নাম মোকছেদুল ইসলাম।

২০১৬ সালের এপ্রিলে তিনি বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে যোগদান করেন। খুব অল্প সময়েই সাহসিকতা, সুরক্ষা সেবা ও সফলতায় প্রেসিডেন্ট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স পদক-২০১৮" অর্জন করে নিলেন এই সাহসী তরুন সৈনিক।

গত মঙ্গলবার (১২ নভেম্বর) ফায়ার সার্ভিস স্টেশন হেডকোয়ার্টারে সুরক্ষা সেবা সপ্তাহের সমাপনী অনুষ্ঠানে তাকে এই পদক পরিয়ে দেন অনুষ্ঠানের সভাপতি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেড্রিয়ার জেনারেল মোঃ সাজ্জাদ হোসাইন এবং প্রধান অতিথি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মোঃ শহিদুজ্জামান।

এই সময় ফায়ার সার্ভিসের অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। প্রেসিডেন্ট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স পদক অর্জন করায় তাকে শুভেচ্ছা জানান, বরিশাল নদী ফায়ার স্টেশনের সকল কর্মকর্তা-কর্মচারীরা।

রওশন আপন জানান, মহান আল্লাহর অশেষ করুণা এবং পরিবারের ভালোবাসা ও অনুপ্রেরনায় আজ আমার এই অর্জন সম্ভব হয়েছে। তিনি আরো বলেন, নিজের সবটুকু দিয়ে দেশ ও জাতির কল্যাণে সর্বদা কাজ করে যেতে চাই। তার এই কাজে দেশবাসীর নিকট দোয়া কামনা করেন তিনি।

পিএনএস/মো. শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন