মোরেলগঞ্জে জেডিসি পরীক্ষার্থীর আত্মহত্যা

  15-11-2019 06:27PM

পিএনএস, মোরেলগঞ্জ প্রতিনিধি : বাগেরহাটের মোরেলগঞ্জে পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে বহিস্কার হওয়ায় ক্ষোভে-দুঃখে বিষপানে আত্মহত্যা করেছে আরফিন জাহান নামে এক জেডিসি পরীক্ষার্থী। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার রাতে উপজেলান বড়বাদুরা গ্রামে। অপর দিকে একই দিন জেডিসি পরীক্ষা কেন্দ্রে বেআইনি প্রবেশ ও ঘোরাঘুরির অপরাধে ১ সুপার ও ১ শিক্ষককে অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

জানাগেছে, উপজেলার হোগলাবুনিয়া ইউনিয়নের বড়বাদুরা গ্রামের আসলাম হাওলাদারের মেয়ে জিবি আমেনা খাতুন মহিলা দাখিল মাদ্রাসার ছাত্রী আারফিন জাহান(১৪) বৃহস্পতিবার মোরেলগঞ্জ মাদ্রাসা কেন্দ্রের আ. অজিজ মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের ১০ নং কক্ষে গণিত পরীক্ষা দিচ্ছিল। এসময় অসদুপায় অবলম্বনের কারেনে বহিস্কার হয় আারফিন জাহান। বহিস্কার হওয়ায় আারফিন জাহান বাড়িতে গিয়ে ক্ষোভে-দুঃখে বিকেল ৪টার দিকে ঘরে থাকা চাউলে দেয়া কিটনাষক ট্যাবলেট খেয়ে আত্মহত্যার চেষ্ঠা চালায়। গুরুতর অসুস্থ অবস্থায় তাকে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হলে সন্ধা ৬টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মুত্যু ঘটে। রাতেই পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য বাগেরহাট হাসপাতাল মর্গে প্রেরণ করেন। এ ঘটনায় থানায় একটি অপমুত্যু মামলা দায়ের হয়েছে।

অপরদিকে একইদিন গণিত পরীক্ষা চলাকালে নুরুল ইসলাম দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মোতালেব হোসেন তালুকদার ও চরহোগলাবুনিয়া আজিজিয়া দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক বিপুল ভঞ্জন পরীক্ষা কেন্দ্রে কোন দায়িত্বে নিয়োজিত না থেকেও কেন্দ্রের ভেতরে বেআইনিভাবে প্রবেশ করে ঘোরাঘুরি করায় কেন্দ্র পরিদর্শনে থাকা নির্বাহী ম্যাজিষ্ট্রেট তাদেরকে হাতে নাতে আটক করেন।

পরবর্তীতে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে ভ্রাম্যমান আদালত বসিয়ে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) রঞ্জন চন্দ্র দে।

পিএনএস/মো. শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন