আশুগঞ্জে এগ্রো ইরিগেশন খাল ভরাট করার প্রতিবাদে কৃষকদের মানববন্ধন

  16-11-2019 08:03PM

পিএনএস, ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ-পলাশ এগ্রো ইরিগেশন প্রকল্পের সেচ পানির প্রধান খাল ও রিজার্ভার অবৈধভাবে বালি দিয়ে ভরাট করার প্রতিবাদে ও পানিপ্রবাহ পেতে কৃষকদের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার ১৬ নভেম্বর সকাল ১১টায় আশুগঞ্জ ঢাকা-সিলেট মহাসড়কে গোলচত্বর টোল প্লাজাএলাকায় আশুগঞ্জ এগ্রো-ইরিগেশন প্রকল্প সেচ পানি রক্ষা সংগ্রাম পরিষদের আয়োজনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে সরাইল, আশুগঞ্জ, উপজেলার পলাশ এগ্রো ইরিগেশন প্রকল্পের সেচ পানি ব্যবহারকারী তিন শতাধিক কৃষক অংশ গ্রহন করে। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল হয়। মিছিলটি শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে উপজেলার সোনারামপুর এলাকায় গিয়ে শেষ হয়। মানববন্ধনে আশুগঞ্জ উপজেলার বীর মুক্তিযোদ্ধা আবুল হাসেম এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, সরাইল উপজেলার নোয়াগাও ইউপি সাবেক , চেয়ারম্যান মনসুর আহমেদের , সোহাগপুর প্রকল্পের ম্যানেজার হাজি মো. শামীম, যুবলীগ নেতা মো. রাহিম মিয়া, আশুগঞ্জ প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক তাইফুর রহমানসহ আরো অনেকে।

বক্তারা বলেন, আশুগঞ্জ পলাশ এগ্রো ইরিগেশন প্রকল্পের সেচ পানির প্রধান খাল ও রিজার্ভার অবৈধভাবে বালি দিয়ে ভরাট করার কারণে ১২ লাখ হেক্টর কৃষি জমি সেচের পানি থেকে বঞ্চিত হবে। এতে করে জমিগুলো অনাবাদি থাকবে। তাই পানির প্রবাহ ঠিক রাখার স্বার্থে খালগুলো বালুমুক্ত করে কৃষকদের বাঁচানোর দাবি জানান কৃষকরা।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন