বিজিবির সঙ্গে 'বন্দুকযুদ্ধে' ২ রোহিঙ্গা নিহত

  17-11-2019 05:08PM

পিএনএস ডেস্ক : বাংলাদেশ-মিয়ানমারের ঘুমধুম সীমান্তে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা নিহত হয়েছেন। এ সময় ঘটনাস্থল থেকে ৪০ হাজার ইয়াবা ও একটি দেশি পিস্তল অস্ত্র উদ্ধার হয় বলে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) জানায়।

নিহতরা হলেন, কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প-২ এর বি-ব্লকের বাসিন্দা মো. হাসিম আলীর ছেলে মোহাম্মদ ইয়াসিন (৩০) এবং একই রোহিঙ্গা ক্যাম্পের ডি-৪ এর বাসিন্দা আবুল কালামের ছেলে মো. হোসেন আলী (২০)।

নিহত দুজনে সম্প্রতি বিজিবির ওপর হামলার ঘটনার এজাহারভুক্ত মামলার আসামি।

রোববার (১৭ নভেম্বর) ভোর ৫টার দিকে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রু সাম্পানকাটা এলাকায় এ ঘটনা ঘটে।

কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, ঘুমধুম সাম্পানকাটা সীমান্তে টহল দেওয়ার সময় ১০-১২ জনের একটি দল সীমান্ত পার হয়ে বাংলাদেশে প্রবেশ করেন। এ সময় তাদের থামতে বললে তারা বিজিবিকে লক্ষ্য করে গুলি চালায়। আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি চালালে মাদক কারবারিরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল তল্লাশি করে ৪০ হাজার ইয়াবা, একটি শ্যুটারগানসহ দুজনের মরদেহ পাওয়া যায়। মৃতদেহগুলো ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করা হয়েছে।

আলী হায়দার আরো জানান, সম্প্রতি, সীমান্তে চোরাচালান বৃদ্ধি পেয়েছে। এসব চোরাচালানে রোহিঙ্গারা জড়িত হয়ে পড়ছে। সোমবার বাংলাদেশ-মিয়ানমার বাইশফাড়ি সীমান্তে বিজিবির সদস্যরা টহল দেওয়ার সময় চোরাকারবারিরা অতর্কিতে গুলি চালালে দুজন বিজিবি সদস্য গুলিবিদ্ধ হয়। এ ঘটনায় নাইক্ষ্যংছড়ি থানায় মামলা হয়। নিহতরা ওই মামলার এজাহারভুক্ত আসামি।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন