শেরপুরে সিসি ক্যামেরায় ধরা পড়লো মন্দিরের টাকা লুটের চোর

  18-11-2019 07:34PM

পিএনএস, শেরপুর (বগুড়া) প্রতিনিধি : সিসি ক্যামেরার মাধ্যমে উপমহাদেশের সনাতন ধর্মাবলম্বীদের ঐতিহাসিক পিঠস্থান বগুড়ার শেরপুরের মা ভবানীর মন্দিরে একাধিকবার চুরির ঘটনায় জড়িত ‘চোর’ শনাক্ত হয়েছে। পরবর্তীতে অভিযান চালিয়ে তাকেও গ্রেফতারও করেছে পুলিশ। তার নাম সঞ্জয় কুমার সিং (২৪)। তিনি উপজেলার ভবানীপুর ইউনিয়নের ভবানীপুর বাজার এলাকার রঞ্জিত সিংয়ের ছেলে। এ ঘটনায় গতকাল সোমবার (১৮নভেম্বর) ওই মন্দিরের কেয়ারটেকার অপূর্ব চক্রবর্তী বাদি হয়ে থানায় একটি মামলা দায়ের করেন।

মামলা সূত্রে জানা যায়, উপজেলার উপজেলার ভবানীপুর এলাকাস্থ ঐতিহাসিক মা ভবানীর মন্দিরে গত ১৪নভেম্বর সন্ধ্যারাতে চুরির ঘটনা ঘটে। সংঘবদ্ধ চোরদল তালা ভেঙে দানবাক্সে থাকা নগদ টাকা ও বৈদ্যুতিক বাতি (লাইট) চুরি করে নিয়ে যায়। এছাড়া গত ০৩অক্টোবর রাতেও মন্দিরটিতে চুরি হয়। একইভাবে তালা ভেঙে দানবাক্সে থাকা নগদ টাকা ও একটি সিসি ক্যামেরা লুটে নেয় তারা। পৃথক চুরির ঘটনায় নগত ৩৪হাজার টাকাসহ অর্ধলক্ষাধিক টাকার মালামাল খোয়া যায়। পরবর্তীতে এসব ঘটনায় থানায় মামলা করা হলে জড়িতদের ধরতে তৎপর হয়ে ওঠেন পুলিশ। একপর্যায়ে মন্দিরে লাগানো সিসি ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করে চোর সঞ্জয় কুমার সিংয়ের চেহারা শনাক্ত করা সম্ভব হয়। শেরপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) বুলবুল ইসলাম এই তথ্য নিশ্চিত করে জানান, পুলিশি অভিযানে গ্রেফতার হওয়া সঞ্জয় সিং মন্দিরে চুরির বিষয়টি স্বীকার করেন।

পরবর্তীতে তার দেয়া তথ্যের ভিত্তিতে খোয়া যাওয়া সিসি ক্যামেরা ও টাকাগুলোর মধ্যে ৩হাজার ২০০টাকা উদ্ধার করা হয়েছে বলে এই পুলিশ কর্মকর্তা জানান।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন