মসজিদের মিনার ভেঙে পড়ল রাস্তায়, আহত ২

  

পিএনএস ডেস্ক : সিলেট নগরের নয়াসড়ক এলাকায় একটি মসজিদের মিনার ভেঙে রাস্তায় পড়ে দুই পথচারী আহত হয়েছেন। সোমবার দুপুর ১২টার দিকে চৌহাট্টা মোড়ে নয়া সড়ক জামে মসজিদ থেকে মিনারটি ভেঙে পড়ে।

এ ঘটনায় কাজীটুলা এলাকায় যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। আহত ব্যক্তিদের মধ্যে একজনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁর নাম মুশতাক আহমদ (২৯)। তিনি সিলেট নগরের চৌহাট্টা এলাকার বাসিন্দা। আরেকজনের নাম শাহ্‌ আলম।


স্থানীয় লোকজন ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, প্রায় এক মাস ধরে নয়াসড়ক জামে মসজিদটি পুনর্নির্মাণের জন্য ভাঙার কাজ চলছে। সিলেট সিটি করপোরেশনের সহযোগিতায় সোমবার সকাল থেকে মিনার ভাঙার কাজ শুরু হয়। করপোরেশনের হ্যামার (দেয়াল ভাঙার যন্ত্র) দিয়ে কাজ করা হচ্ছিল। দুর্ঘটনার পর হ্যামার চালক মোশতাক আহমদকে আটক করেছে পুলিশ।

দুপুর ১২টার দিকে মসজিদ মসজিদের মিনারটি রাস্তায় ধসে পড়ে। এ সময় ওই পথ দিয়ে মোটরসাইকেলে যাওয়া দুই মোটরসাইকেল আরোহী আহত হন। প্রত্যক্ষদর্শীরা তাঁদের উদ্ধার করে। খবর পেয়ে সিলেট কোতোয়ালি থানা-পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে উপস্থিত হন। এ সময় সড়কে যান চলাচল বন্ধ করে স্থানীয় লোকজনের সহযোগিতায় সড়ক থেকে ধ্বংসস্তূপ সরিয়ে ফেলার কাজ করেন তাঁরা।

সিলেট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তা যীশু তালুকদার বলেন, মসজিদের মিনার ভেঙে পড়ার খবর পেয়ে তাঁরা ঘটনাস্থলে গিয়ে তাৎক্ষণিকভাবে উদ্ধার কাজ শুরু করেন।

সড়কে থাকা একাধিক বৈদ্যুতিক খুঁটি ও তার ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে এলাকায় বিদ্যুৎ সরবরাহ তখন বন্ধ করে দেওয়া হয়। সিলেট বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের বিক্রয় ও বিতরণ বিভাগ ১ ও ২ এর কর্মকর্তারা জানান, তাঁরা লাইনের কাজ শুরু করেছেন। সন্ধ্যার মধ্যে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হতে পারে।

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী তাৎক্ষণিকভাবে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ সময় তিনি সাংবাদিকদের বলেন, মসজিদের মিনার ভেঙে পড়ার ঘটনাটি হ্যামার চালকের অদক্ষতা কারণে হয়েছে কি না, বিষয়টি খতিয়ে দেখা হবে।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech