রামগঞ্জে ২দিন ব্যাপী শিশু মেলা অনুষ্ঠিত

  

পিএনএস, লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলার মধ্যআঙ্গারপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে জেলা তথ্য অফিসের উদ্যোগে শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) শীর্ষক প্রকল্পের আওতায় শিশু মেলার আয়োজন করা হয়। আজ বৃহস্পতিবার (৪ ডিসেম্বর) এই মেলা শেষ হয়।

মেলায় যৌতুক এবং বাল্য বিবাহ প্রতিরোধ, অটিজম ও শিশুর মানসিক স্বাস্থ্য,স্যানিটেশন, জন্ম নিবন্ধন, মাদক ও জঙ্গিবাদ প্রতিরোধ,মা ও শিশু স্বাস্থ্য পরিচর্যা, নিরাপদ মাতৃত্ব, শিশু ও নারী নির্যাতন প্রতিরোধ, নারীর ক্ষমতায়ন ও নিরাপত্তা কার্যক্রমসমূহ ,নারীর সামাজিক নিরাপত্তা কর্মসূচিসমূহ, শিশুর পানিতে ডুবা প্রতিরোধ,পরিবেশ সুরক্ষা এবং দূর্যোগকালীন নারী ও শিশুর সচেতনতা সৃষ্ঠি এবং বর্তমান সরকারের শিক্ষা ক্ষেত্রে সাফল্য, শিক্ষা প্রতিষ্ঠান সরকারীকরণ, বছরের শুরুতে বই বিতরণসহ বিস্তারিত বিষয়ে আলোচনা করা হয় । দুই দিনব্যাপী শিশু মেলায় ০১টি স্টলে বিভিন্ন শিক্ষা উপকরণ প্রদর্শন করা হয়।

রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহানের সভাপতিত্বে মেলায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মুনির হোসেন চৌধুরী, রামগঞ পৌর সভার মেয়র আবুল খায়ের পাটোয়ারী, জেলা তথ্য অফিসার সিরাজুল হক মল্লিক, মহিলা ভাইস চেয়ারম্যান সুরাইয়া আক্তার, উপজেলা শিক্ষা দৌলতর রহমান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আফরোজা আক্তার প্রমুখ।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech