বই উৎসবের আগেই বই বিতরণ

  



পিএনএস ডেস্ক: বই উৎসবের আগেই বই বিতরণ করা হয়েছে গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার গোহালা টিসিএএল উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে।

আগামী ২০২০ সালের ১ জানুয়ারি বই উৎসব। এ দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বই বিতরণ উদ্বোধন করবেন। এর সঙ্গে সঙ্গে সারা দেশে একযোগে সব শিক্ষা প্রতিষ্ঠানে বই বিতরণের মধ্য দিয়ে বই উৎসব পালিত হবে।

এর ব্যতিক্রম ঘটেছে মুকসুদপুর উপজেলার গোহালা টিসিএএল উচ্চবিদ্যালয়ে।

অভিযোগে জানা গেছে, এ শিক্ষাপ্রতিষ্ঠানটি বই উৎসবের পূর্বেই গত ২৭ নভেম্বর ষষ্ঠ শ্রেণিতে ভর্তি হতে ইচ্ছুক ছাত্র-ছাত্রীদের মধ্যে বই বিতরণ করে আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছে।

আলমগীর হোসেনের মেয়ে তামিমা, রবিউল আলমের মেয়ে পড়শী ও হেমায়েত হোসেনের মেয়ে ইভাসহ প্রায় ৩০ জন ছাত্রীর হাতে ষষ্ঠ শ্রেণি নতুন বই (২০২০ সাল) তুলে দেয়ার পর আলোচনা শুরু হলে বিতরণ কার্যক্রম বন্ধ হয়ে যায়।

এ ব্যাপারে মুকসুদপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. সাহাদাত হোসেন মোল্যা বলেন, বই বিতরণের বিষয়টি আমি শুনেছি এবং ওই প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে।

প্রধান শিক্ষক গিয়াসউদ্দিন গাজী বলেন, বিতরণকৃত বই ছাত্র-ছাত্রীদের থেকে ফেরত আনা হয়েছে। পার্শ্ববর্তী বিদ্যালয়ের চেয়ে অধিক ছাত্র/ছাত্রী ভর্তিতে আকৃষ্ট করতে বই উৎসবের আগেই বই বিতরণের মতো অভিনব ব্যবস্থা নিয়েছে বলে বিশ্বস্ত সূত্র জানায়।

পিএনএস/হাফিজ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech