নরসিংদীতে পাটকল শ্রমিকদের আমরণ অনশন কর্মসূচির আগে শপথ

  08-12-2019 01:09PM


পিএনএস ডেস্ক: নরসিংদীতে মজুরি কমিশনসহ ১১ দফা দাবি আদায়ে আমরণ অনশন কর্মসূচি সফলের লক্ষ্যে সভা ও শপথ কর্মসূচি পালন করা হয়েছে।

রবিবার সকাল ১০টা থেকে বেলা ১১টা পযর্ন্ত বাংলাদেশ পাটকল সিবিএ-নন সিবিএ ঐক্য পরিষদের ডাকে ইউএমসি জুট মিলের শ্রমিকরা মিলের সামনে এ কর্মসূচি পালন করেন।

ইউনাইটেড-মেঘনা-চাঁদপুর (ইউএমসি ) জুট মিলের স্থায়ী ও অস্থায়ী মিলিয়ে প্রায় ৫ হাজার শ্রমিক রয়েছে। এর মধ্যে কর্মসূচি উপলক্ষে শত শত শ্রমিক এই শপথে অংশ নেন।

এ কর্মসূচির কারণে সকাল ৯টা থেকে বেলা ১১টা পযর্ন্ত মিলের সকল প্রকার উৎপাদন বন্ধ হয়ে যায়।

এসময় ইউএমসি জুট মিলের সিবিএ সভাপতি শফিকুল ইসলাম মোল্লা, সাধারণ সম্পাদক কামাল উদ্দিন,কাউছার আহাম্মেদ,সুমন খন্দকার, জাকির হোসেন, নন সিবিএ পরিষদের সাবেক সভাপতি আনিসুর রহমান, মোশারফ হোসেন, কাউযুম প্রধান, শামসুল আরেফিন, ইসা হাবিব রিপন সরকারসহ ঐক্য পরিষদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, দীর্ঘদিনেও বকেয়া মজুরি কমিশন, পিএফ’র টাকা প্রদান ও বদলি শ্রমিকদের স্থায়ীকরণ, মজুরি কমিশনসহ ১১ দফা ন্যায্য দাবি জানিয়ে আসছি। ৪টি দফতরের দাবি মানা হলেও পাটকল শ্রমিকদের দাবি আদায় হয়নি। আগামীকাল ৯ ডিসেম্বরের মধ্যে দাবি মানা না হলে রাজপথে আমরণ কর্মসূচি হুঁশিয়ারি দেন শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন