বরিশাল হানাদার মুক্ত দিবসে আলোচনা সভা

  08-12-2019 04:33PM

পিএনএস, বরিশাল প্রতিনিধি : ১৯৭১ সালের ৮ ডিসেম্বর হঠাৎ জয় বাংলা শ্লোগানে প্রকম্পিত হয়ে উঠেছিলো বরিশাল ও ঝালকাঠির আকাশ-বাতাস। কারন ওইদিন পাকিস্তানী হানাদার বাহিনীমুক্ত হয়েছিল বরিশাল ও ঝালকাঠি শহর।

বরিশাল হানাদার মুক্ত দিবস উপলক্ষে রবিবার সকাল দশটায় মহানগর ও সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। নগরীর বগুরা রোডস্থ মুক্তিযোদ্ধা সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুর রবের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন-জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার শেখ কুতুব উদ্দিন আহমেদ, মহানগর কমান্ডার মোঃ মোখলেছুর রহমান প্রমুখ। সভা শেষে মুক্তিযোদ্ধারা শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া-মোনাজাত করেন। অপরদিকে বরিশাল মুক্ত দিবসে যে সকল বীর মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগের বিনিময়ে বরিশাল অঞ্চল পাক হানাদার বাহিনীর হাত থেকে মুক্ত হয়েছিল তাদের প্রতি গভীর শ্রদ্ধাঞ্জলী জানিয়ে এক বিবৃতিতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ ছাদেকুল আরেফিন বলেন, বরিশাল বিশ্ববিদ্যালয় পরিবার সকল শহীদদের আত্মত্যাগকে কৃতজ্ঞচিত্তে স্মরণ করে। একইসাথে তিনি গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। যার আহবানে সাড়াদিয়ে বাঙালি মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পরে এ দেশকে স্বাধীন করেছিল।

মুক্তিযুদ্ধের সেই চেতনাকে বুকে ধারন করে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে সবাইকে ঐক্যবদ্ধভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে কাজ করার জন্য তিনি (ভিসি) আহবান করেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন