আলোচিত সাম‌্য হত‌্যায় ৩ জনের মৃত্যুদণ্ড

  16-01-2020 02:50PM

পিএনএস ডেস্ক: গাইবান্ধায় আলোচিত কিশোর সাম্য হত্যার রায়ে ১১ আসামির মধ্যে তিনজনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় গাইবান্ধার জেলা ও দায়রা জজ দীলিপ কুমার ভৌমিক এই রায় দেন। অপর আট আসামির সকলকে পাঁচ বছরের কারাদণ্ড ও এক লাখ টাকা অর্থদণ্ডের আদেশ দেন আদালত।

ফাঁসির রায়ে দণ্ডিতরা হলেন- শাহরিয়ার সরকার হৃদয়, রকিবুল হাসান সজিব ও মাহমুদুল হাসান জাকির।

কারাদণ্ডের দণ্ডিতরা হলেন- মাসুদ প্রধান সুজন, আল আমিন ইসলাম, রাবেয়া বেগম, আল আমিন, শিমুল মিয়া, রুনা বেগম, জাহাঙ্গীর আলম ও জয়নাল আবেদীন।

মামলার বিবরণে বলা হয়, ২০১৫ সালের ২৪ সেপ্টেমর গাইবান্ধার গোবিন্দগঞ্জে মেয়র আতাউর রহমানের একমাত্র পুত্র আশিকুর রহমান সাম্যকে তার বন্ধু হৃদয়সহ কয়েকজন ডেকে নিয়ে যায়। পরে রাজনৈতিক প্রতিহিংসার কারণে ওই রাতেই তাকে হত্যা করে তারা। এরপর লাশ বটতলার এক পরিত্যাক্ত সেফটি ট্যাংকে লুকিয়ে রাখা হয়। পরদিন ২৫ সেপ্টেম্বর সাম্যর লাশ পাওয়া যায়।

ঘটনার দিন সাম্যর পিতা পৌর মেয়র আতাউর রহমান বাদী হয়ে পৌর কমিশনার জয়নাল আবেদীনসহ ১১ জনকে আসামি করে গোবিন্দগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

দীর্ঘদিন তদন্তের পর মামলার ওসি মজিবর রহমান ১১ জন আসামিকে অভিযুক্ত করে আদালতে চার্র্জশিট দাখিল করে। দীর্ঘদিন সাক্ষ‌্য প্রমাণ শেষে আজ গাইবান্ধার জেলা ও দায়রা জজ আদালতে এই রায় দেয়া হয়।

মামলার রাষ্ট্রপক্ষে ছিলেন পিপি সফিকুল ইসলাম। আসামি পক্ষে মামলা পরিচালনা করেন এ্যাডভোকেট মিজানুর রহমান।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন