আশুগঞ্জ-পলাশ এগ্রো ইরিগেশন প্রকল্পে সেচের পানি অবমুক্ত

  19-01-2020 09:05PM

পিএনএস, ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি : বিএসিডিসি‘র উদ্যোগে আশুগঞ্জ-পলাশ এগ্রো ইরিগেশন সেচ প্রকল্পের চলতি বছরের সেচের পানি অবমুক্ত করা হয়েছে।শনিবার সকালে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ পাওয়ার ষ্টেশনের অভ্যন্তরে ইনটেক প্রধান স্লুইচ খোলে দিয়ে এ পানি অবমুক্ত করা হয়। বিএডিসি এর পুর্বাঞ্চলের সেচ বিভাগের অতিরিক্তি প্রধান প্রকৌশলী আব্দুল করিম প্রধান অতিথি হিসাবে পানি অবমুক্ত উদ্বোধন করেন।

আশুগঞ্জ-পলাশ এগ্রো ইরিগেশন প্রকল্পের প্রকল্প পরিচালক প্রকৌশলী মো. ওবায়েদ হোসেন এর সভাপতিত্বে পানি অবমুক্তকরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আশুগঞ্জ বিদ্যুৎ কেন্দ্রের প্রধান প্রকৌশলী মোঃ শাহ আলম খান, প্রকৌশলী খান ফয়সল আহমদ,প্রকল্পের সহকারি প্রকৌশলী মো. খলিলুর রহমান প্রমূখ।পরে প্রকল্পের সমৃদ্বি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
আশুগঞ্জ-পলাশ এগ্রো ইরিগেশন সেচ প্রকল্পের কর্তৃপক্ষ জানান,আশুগঞ্জ বিদ্যুৎ কেন্দ্রের বর্জ্য পানি ব্যবহার করে ব্রাহ্মণবাড়িয়া জেলার তিনটি উপজেলার চলতি ইরি-বোরো মৌসুমে এই প্রকল্পের অধিনে ৩৬ হাজার হেক্টর জমিতে অল্প খরচে সেচ সুবিধা প্রদান করা হবে।এই প্রকল্পের আওতায় প্রায় ত্রিশ হাজার কৃষকের জন্য ৬৫ হাজার মেট্রিক টন ধান উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।গত বছরের তুলনায় চলতি বছর সেচের আওতা ও উৎপাদনের লক্ষ্যমাত্রাও বাড়ানো হয়েছে বলে জানিয়েছে প্রকল্প কর্তৃপক্ষ।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন