লক্ষ্মীপুরে কিশোরকে ছবি ফেইসবুকে ভাইরাল

  20-01-2020 04:18PM

পিএনএস, লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুর শহরের ২নং ওয়ার্ড জালালিয়া মাদ্রাসা এলাকায় নিরব হোসেন (১৫) নামে এক কিশোর কে গলায় জুতার মালা পরিয়ে বিদ্যুতের খুুঁটি সাথে বেঁধে মারধর করার অভিযোগ পাওয়া গেছে।

শিশু নির্যাতনের ছবি ফেইসবুকে ভাওয়াল হয়ে যাওয়ায় এ ঘটনায় এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে। এলাকাবাসী এ ঘটনায় জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেছে।

আজ সোমবার দুপুরে এ ঘটনায় কিশোরের নানী বাদী হয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেন।
স্থানীয় সূত্রে জানা যায়, শিশুটিকে নির্যাতনের পর সদর থানা পুলিশের হাতে সোর্পদ করা হয়। কিন্তু অজ্ঞাত কারনে পুলিশের কাছ থেকে ছাড়িয়ে এনে স্থানীয় প্রভাবশালীরা স্থানীয় চামড়ার দোকানে শালিসি বৈঠকের আয়োজন করেন। এতে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরসহ মাতব্বররা ওই কিশোরকে দোষী সাব্যস্ত করে তার (কিশোরের) জরিমানা করেন ৩০ হাজার টাকা।

কিন্তু এতিম ওই কিশোরের দায়িত্ব নিতে রাজি হননি নানা ও নানি। এতেই হট্টগোল শুরু হয়ে আবারও মারধর করা হয় তাকে। রবিবার রাত ৯টায় স্থানীয়দের সহযোগিতায় লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করানো হয় ভুক্তভোগী কিশোরকে। সোমবার সকালে ভুক্তভোগীর নানি আলেয়া বেগম থানায় অভিযোগ করেন।

জানা যায়, ৬ মাস ধরে স্থানীয় রাশেদের চামড়ার দোকানে কাজ করতেন মৃত কিরণ হোসেনের ছেলে নিরব হোসেন। এরই মধ্যে তার মাকেও হারান সে। দোকানে মাসিক শ্রমের টাকা পায়নি না বলে অভিযোগ তার। খোঁজাখুজির পরও দোকান মালিক রাশেদের কাছ থেকে মিলেনা পারিশ্রমিক।
তাই বাধ্য হয়ে মালিকের অগোচরে নিজের পাওনা টাকাই নেন বলে দাবী করেন ওই কিশোর।
তবে দোকান মালিক বলছেন, চুরি করে তার মূলধন আত্মসাৎ করায় নিজে সহ এলাকাবাসী তাকে শাস্তি হিসেবে ঝাড়ু ও জুতার মালা পড়িয়ে দেন।

পরে শালিসি বৈঠকে স্থানীয় কাউন্সিলর ও মাতাব্বররা তার ৩০ হাজার টাকা জরিমানা করেন।
তবে কাউন্সিলর মো: শিপন ও সালিশদার ইসমাইল ঝাড়ু ও জুতার মালা পড়িয়ে দেয়ার ঘটনা সম্পর্কে অবহিত নন বলে দায় এড়াতে চান। এদিকে এ ঘটনার বিচার দাবী করেন নানি আলেয়া বেগমসহ সচেতন মহল।

এ ব্যাপারে সদর থানার ওসি (তদন্ত) মোসলেহ উদ্দিন জানান, নির্যাতনের অভিযোগ পেয়েছি। ঘটনার তদন্ত চলছে ।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন