লক্ষ্মীপুর শহরের সড়ক উন্নয়নে ৩৭০ কোটি টাকার প্রকল্প একনেকে পাশ

  22-01-2020 05:44PM

পিএনএস, লক্ষ্মীপুর প্রতিনিধি : সংশ্লিষ্ট মন্ত্রনালয় থেকে ৩ বার ফেরত আসার পর সাবেক মন্ত্রী ও লক্ষ্মীপুর সদর আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব একে এম শাহজাহান কামালের প্রচেষ্টায় লক্ষ্মীপুর শহরের উত্তর তেমুহনী থেকে দক্ষিণ তেমুহনী এবং ঝুমুর সিনেমা হল থেকে রামগতি রোড হয়ে সড়ক ও জনপদ কার্যালয় প্রাঙ্গণ পর্যন্ত ৩.৬৫ কি:মি: সড়কের জন্য ৩৭০ কোটি টাকা প্রকল্প অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনেতিক পরিষদের নির্বাহী কমিটি একনেক। ২১ জানুয়ারী (মঙ্গলবার) সকালে বর্তমান সরকারের আমলে পরিষদের ২৬ তম সভায় এই অনুমোদন দেওয়া হয়।

রাজধানীর শেরে বাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনা সভাপতিত্বে সভায় এই অনুমোদন দেওয়া হয়। সভা শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন। ওই সভায় লক্ষ্মীপুরসহ বিভিন্ন জেলার মোট ৮ প্রকল্প অনুমোদন দেওয়া হয়।

এ ব্যাপারে সাবেক বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এবং লক্ষ্মীপুর সদর আসনের এমপি একে এম শাহজাহান কামাল বলেন, ৩ বার মন্ত্রনালয় থেকে ফেরত আসার পর আমার প্রচেষ্টায় লক্ষ্মীপুরের জন্য ৩৭০ কোটি টাকা প্রকল্প অনুমোদন দেওয়া হয় একনেকে। এ জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে লক্ষ্মীপুরবাসী পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাই।
এ ছাড়া অর্থমন্ত্রী ও পরিকল্পনা মন্ত্রী কেও ধন্যবাদ জানাই। আশা করি লক্ষ্মীপুরের জন্য ভবিষ্যতেও তাদের সহযোগীতা পাবো।

এ দিকে লক্ষ্মীপুর সড়ক ও জনপদ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী সুব্রত দত্ত এ প্রতিনিধি কে জানান, লক্ষ্মীপুর শহরের উত্তর তেমুহনী থেকে দক্ষিণ তেমুহনী সংযোগ সড়ক ১.৬৫ কি:মি: এবং ঝুমুর সিনেমা হল এলাকা থেকে রামগতি সড়ক হয়ে সড়ক ও জনপদ অধিদপ্তরের প্রাঙ্গণ পর্যন্ত ২ কি: মি: সড়ক বৃদ্ধি এবং মেরামত এবং জমি অধিগ্রহনের জন্য একনেকে ৩৭০ কোটি টাকার প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে।
এই প্রকল্পে ভূমি অধি গ্রহনের জন্য ৩২০ কোটি টাকা ব্যয় হবে। বাকী অর্থ রাস্তা প্রসস্থ ও সংস্কারের জন্য খরচ করা হবে।

তিনি আরও বলেন বর্তমানে রাস্তা গুলো ২৪ ফুট রয়েছে তা বাড়িয়ে ৩৬ ফুট এবং জনসাধারণের চলাচলের জন্য ১২ ফুটসহ মোট ৪৮ ফুট রাস্তা নির্মাণ করা হবে। জনসাধারণের চলাচলের পাশাপাশি রাস্তার পাশে ড্রেনেজ সুবিধা থাকবে। লক্ষ্মীপুর জেলা প্রশাসনের মাধ্যমে ভূমি অধিগ্রহন শেষে রাস্তাটি সড়ক ও জনপদ কে বুঝিয়ে দিলে দরপত্রের মাধ্যমে কাজ শুরু হবে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন