টাঙ্গাইলে চুরির অভিযোগে শিশুকে পিটুনি, বিচারে মানববন্ধন

  22-01-2020 09:52PM

পিএনএস ডেস্ক : টাঙ্গাইলের ধনবাড়ীতে মোবাইল চুরির অভিযোগে দরিদ্র পরিবারের আট বছরের শিশুকে লোহার রড দিয়ে পিটিয়ে গুরুতর আহত করার অভিযোগ উঠেছে। ২০ জানুয়ারি রাতে উপজেলার বানিয়াজান ইউনিয়নের পঞ্চাশী বটতলা বাজারে এ ঘটনা ঘটে। ওই শিশুকে পিটিয়ে আহত করার ঘটনায় বিচার দাবিতে বুধবার বিকালে এলাকাবাসী স্থানীয় পঞ্চাশী বটতলা বাজারে মানববন্ধন করেন।

আহত শিশুর নাম মো. শরিফ হোসেন। সে বানিয়াজান কামারপাড়া গ্রামের মজিবর রহমানের ছেলে এবং স্থানীয় সিরনকাজী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণীর ছাত্র। শিশুটি বর্তমানে মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন। এই নির্যাতনের ঘটনায় এলাকায় চাপা ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।

অভিযুক্ত সেলিম খান (৩৫) বানিয়াজানের পঞ্চাশী ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ওয়াদুদ খানের ছেলে। তিনি পেশায় একজন ব্যবসায়ী। এ ঘটনায় নির্যাতনের শিকার শিশুটির মা মমতা বেগম গতকাল রাতে ধনবাড়ী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

ভুক্তভোগী শিশুটির বাবা মজিবর রহমানসহ এলাকাবাসী জানান, ২০ জানুয়ারি সন্ধ্যায় শরিফ বাজারে বেড়াতে গিয়ে সেলিমের দোকানে যায়। শরিফকে সেলিম চায়ের দোকান থেকে কয়েক কাপ চা এনে দিতে বলেন। তার কথা অনুযায়ী শরিফ চা এনে দেয়। কিছুক্ষণ দোকানে বসে থাকার পর সেলিম বাইরে যান। বাইরে থেকে এসে সেলিম বলেন, আমার মোবাইলটি খুঁজে পাচ্ছি না। এ কথা বলেই দোকানে থাকা লোহার রড দিয়ে শরিফকে বেদম পিটাতে থাকেন। তার চিৎকারে আশেপাশের দোকানদাররা ও বাজারের স্থানীয় লোকজন এগিয়ে এলে তিনি উত্তেজিত হন এবং বেধড়ক মারপিট করতে থাকেন।

পরে স্থানীয়রা শিশুটিকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেয়। অবস্থার অবনতি ঘটলে উন্নত চিকিৎসার জন্য ধনবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়, সেখান থেকে মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। বর্তমানে আহত শিশুটি মধুপুর স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।

সেলিম খান ঘটনার পর থেকেই পলাতক। তার বাবা পঞ্চাশী ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ওয়াদুদ খান ঘটনার সত্যতা স্বীকার করেন।

বানিয়াজান ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলাম তালুকদার ফটিক জানান, মোবাইল চুরির অপবাদ দিয়ে শিশুটিকে পিটিয়ে গুরুতর আহত করা হয়েছে। এমন ন্যাক্কারজনক ঘটনার জন্য আমি তীব্র নিন্দা এবং সুষ্ঠু বিচারের দাবি জানাই।

ধনবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. চাঁন মিয়া জানান, আহত শিশুটির মা মমতা বেগম থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে এবং অভিযুক্তকে গ্রেফতারের তৎপরতা চলছে। এ ঘটনায় আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন