নোবিপ্রবিতে জুনিয়র ছাত্রীর কাছে লাঞ্ছিত হয়ে ছাত্রের আত্মহত্যা

  

পিএনএস, নোয়াখালী প্রতিনিধি : ফেসবুকে ছবি পোস্টকে কেন্দ্র করে জুনিয়র এক ছাত্রীর দ্বারা লাঞ্ছিত হওয়ার অপমানে একই বিভাগের সাব মিয়া সোহেল নামে সিনিয়র এক ছাত্র আত্মহত্যার চেষ্টা করে। পরে সহপাঠিরা তাকে অচেতন অবস্থায় উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করান।

গতকাল মঙ্গলবার দুপুরে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) নীল দীঘি পাড়ে লাঞ্ছিতের ঘটনার পর রাতে হলে আত্মহত্যার চেষ্টা করে ওই ছাত্র। তিনি বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন সায়েন্স এন্ড লাইব্রেরি ম্যানেজম্যান্ট বিভাগের ২য় বর্ষের ছাত্র।

প্রত্যক্ষদর্শীরা জানান, ওই ছাত্র ফলিত গণিত বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র সাবিকুল হাসান দূর্জয় ও ইনফরমেশন সায়েন্স এন্ড লাইব্রেরি ম্যানেজম্যান্ট বিভাগের ১ম বর্ষের ছাত্রী মারিয়াম সিদ্দিকা জেনির বসে থাকার একটি ছবি ফেসবুকে পোস্ট করে। এতে সিনিয়র দূর্জয় ক্ষিপ্ত হয়ে প্রথমে সোহেলকে ডেকে এনে বেদম মারধর করে। এক পর্যায়ে সোহেলের বিভাগের জুনিয়র জেনি এসেও সোহেলের সঙ্গে অশোভন আচরণ করে এবং তাকে সকলের সামনে কান ধরিয়ে হাটায়। পরে তার ছবি তুলে হুমকি দেয় যদি বিষয়টি কাউকে বলে তাহলে তাকে শেষ করে দেবে। জুনিয়রের এমন লাঞ্ছণা ও অপমান সহ্য করতে না পেরে রাতে নিজ কক্ষে অনেকগুলো ঘুমের ওষধ খেয়ে আত্মহত্যার চেষ্টা করে সোহেল। পরে বিষয়টি টের পেয়ে সহপাঠিরা তাকে অচেতন অবস্থায় উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করাণ। আজ বুধবার ভোরের দিকে তার জ্ঞান ফিরে বলে জানান সহপাঠিরা। এ ঘটনায় দোষিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার দাবী জানিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন তারা।

ফেসবুকের পোস্টকে কেন্দ্র করে এক শিক্ষার্থীকে মারধরের পর আত্মহত্যার চেষ্টা করার ঘটনায় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কৃর্তপক্ষ অনুজ বিভাগের শিক্ষক সঞ্জয় কুমার মুখার্জী প্রধান করে পাঁচ সদস্য বিশিস্ট তদন্ত কমিটি গঠন করেছে। গঠিত তদন্ত কমিটি আগামী দুই দিনের মধ্যে তাদের রিপোর্ট জমা দিবে। বুধবার সকালে অভিযোগের আলোকে এ তদন্ত কমিটি গঠন করা হয়।

হামলার বিষয়ে নিশ্চিত করে বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, লিখিত অভিযোগ আসার পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech