চর রমণীতে সেনাবাহিনী কর্তৃক বাস্তবায়িত আশ্রয়ণ প্রকল্প জান্নাতুল মাওয়া প্রশাসনের নিকট হস্তান্তর

  

পিএনএস, লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুর সদর উপজেলার চর রমণী মোহন ইউনিয়নের চর মেঘা গ্রামে বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক বাস্তবায়িত আশ্রয়ণ প্রকল্প জান্নাতুল মাওয়া নির্মাণ কাজ শেষে প্রশাসনের নিকট হস্তান্তর করা হয়।

১৩ ফেব্রুয়ারী (বৃহস্পতিবার) দুপুরে এই উপলক্ষে হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় সেনাবাহিনীর পক্ষে কুমিল্লা সেনানিবাসের ৩৩ পদাতিক ডিভিশনের ১৬ ফিল্ড রেজি: আটি: ক্যাপ্টেন মো: রিয়াদ হাসান, ওয়ারেন্ট অফিসার মো: নাজমুল হাসান উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিকুর রিদোয়ান আরমান শাকিলের হাতে লিখিত ভাবে কাগজপত্র তুলে দেন।

এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মো: মোশারফ হোসেন, উপসহকারী প্রকৌশলী আরিফুর রহমান খান, চর রমণী মোহন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু ইউসুফ, ইউপি মেম্বার মো: শাহজাহান, সংশ্লিষ্ট ঠিকাদার জাকির হোসেন প্রমুখ।
এসময় কুমিল্লা সেনানিবাসের ৩৩ পদাতিক ডিভিশনের ১৬ ফিল্ড রেজি: আটি: ক্যাপ্টেন মো: রিয়াদ হাসান উপস্থিত সাংবাদিকদের জানান, জান্নাতুল মাওয়া আশ্রয়ণ প্রকল্পটি বিগত ২৪ নভেম্বর ২০১৯ ইং কাজ শুরু হয়।

মাত্র ৪৫ কার্য দিবসের মধ্যে গত ২ জানুয়ারী ২০২০ ইং কাজ শেষ হয়। ১২০ পরিবারের জন্য ঘর নির্মাণ করা হয়েছে প্রতিটি ঘরের দৈর্ঘ্য ৬৩০ ফুট এবং প্রস্থ ২৯ ফুট পাশাপাশি ৭২ টি টয়লেট এবং বিশুদ্ধ পানির জন্য ০৬ টি গভীর নলকূপ স্থাপন করা হয়েছে।

গৃহহীন ১২০ পরিবার তাদের বাসস্থানের সুযোগ সৃষ্টিতে এবং এ অঞ্চলের আর্থ সামাজিক উন্নয়নে এই আশ্রয়ণ প্রকল্প ভূমিকা রাখবে বলে আমরা মনে করি।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিকুর রিদোয়ান আরমান শাকিল বলেন, জান্নাতুল মাওয়া আশ্রয়ণের ঘর নির্মাণের কাজ শেষে সেনাবাহিনী থেকে বুঝে নেওয়া হয়েছে। এখন থাকার জন্য জান্নাতুল মাওয়া সম্পূণ প্রস্তুত। জেলা প্রশাসক মহোদয় ১২০ টি নির্বাচন করে দেওয়ার পর তাদের বাসস্থানের সুযোগ তৈরি হবে। তবে বৈদে, জেলে পরিবার ও গৃহহীন, ভূমিহীন পরিবার এ আশ্রয় থাকার অগ্রাধিকার পাবে।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech