ডিমলায় বাল্যবিবাহ নিরোধে রিফ্রেসার্স কর্মশালা

  24-02-2020 06:57PM

পিএনএস, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি : নীলফামারীর ডিমলায় বাল্যবিবাহ নিরোধে সংবেদনশীলতা বৃদ্ধি বিষয়ক দিনব্যাপী স্থানীয় পর্যায়ে ইমাম, কাজী, পুরোহিত ও ঘটকদের নিয়ে রিফ্রেশসার্স প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার উপজেলা আরডিআরএস-এর প্রশিক্ষণ কেন্দ্রে এন্ডিং চাইল্ড ম্যারিজ থ্রো অ্যাডলেসন্টস ইমপাউআরমেন্ট প্রকল্পের আরডিআরএস-বাংলাদেশের আয়োজনে ও ইউনিসেফ’র সহযোগিতায় দিনব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। এতে উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৪০ জন নিকাহ রেজিষ্ট্রার (কাজী), ইমাম, পুরোহিত ও ঘটক অংশগ্রহণ করেন।

এন্ডিং চাইল্ড ম্যারিজ থ্রো অ্যাডলেসন্টস ইমপাউআরমেন্ট প্রকল্পের ইউনিয়ন ফিল্ড ফ্যাসিলিটেটর ববিতা আক্তারের সঞ্চালনায় ও ডিমলা উপজেলার পূর্বছাতনাই জামে মসজিদের খতিব মশিউর রহমানের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন, উক্ত সংস্থার উপজেলা সমন্বয়কারী এস,এম আমির হোসাইন।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার জয়শ্রী রানী রায়, বিশেষ অতিথি ছিলেন ডিমলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মফিজ উদ্দিন শেখ, প্রমুখ।

অনুষ্ঠানের প্রধান অতিথি বাল্যবিবাহ নিরোধসহ মাদক, মদ, জুয়া, ইভটিজিং সহিংসতার কুফল সম্পর্কে বিশদ আলোচনা করেন। এছাড়াও তিনি বাল্যবিবাহ রোধে প্রশাসনিক পরামর্শ প্রদান করেন এবং দিনব্যাপী কর্মশালার শেষ পর্যায়ে উপস্থিত নিকাহ রেজিষ্ট্রার (কাজী), ইমাম ও পুরোহিতদের বাল্যবিবাহের নিকাহ রেজিষ্ট্রার না করাতে আহবান জানান এবং শপথ বাক্য পাঠ করান।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন