ফেনীতে অবশেষে ভারমুক্ত হলো দোয়েলের ভাস্কর্য

  

পিএনএস ডেস্ক: ফেনী শহরের ট্রাংক রোডে অবশেষে ভারমুক্ত হলো জাতীয় পাখি দোয়েলের ভাস্কর্য। এর উপরে থাকা বিলবোর্ডটি মঙ্গলবার রাতে অপসারণ করা হয়েছে। তবে দোয়েলের প্রতিকৃতি নিয়ে এখনও প্রশ্ন রয়েছে জনমনে।

জানা গেছে, ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী ফেনী পৌরসভার মেয়র থাকাকালীন চট্টগ্রামের একটি বিজ্ঞাপনী প্রতিষ্ঠান শহরের জনগুরুত্বপূর্ণ ট্রাংক রোডের জিরোপয়েন্টে দোয়েল পাখির ভাস্কর্য নির্মাণ করে। সেই থেকে এটি ‘দোয়েল চত্ত¡র’ হিসেবে পরিচিতি পায়।

সম্প্রতি ভাস্কর্যটি সংস্কার এর সময় এর চেহারা বদলে যায়। বিশেষ করে পাখিটির উঁচু খাড়া লেজ ও হা করে থাকায় অনেকে এর প্রতিকৃতির সাথে কাকের মিল খোঁজেন। এছাড়া ভাস্কর্যের উপর বিলবোর্ড নির্মাণ করায় শুরু থেকেই সমালোচনায় পড়ে পৌরসভা। জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা এবং উন্নয়ন ও সমন্বয় সভায় একাধিকবার বিষয়টি উত্থাপন হয়।

জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান এনিয়ে বিভিন্ন সময় অসন্তোষ প্রকাশ করেন। অবশেষে বিলবোর্ড অপসারণের কাজ শুরু করে পৌরসভা কর্তৃপক্ষ। মঙ্গলবার রাতে বিলবোর্ডটি সম্পূর্ণভাবে সরিয়ে নেয়া হয়। এতে ট্রাংক রোডের দৃশ্যপট বদলে যায়।

অনেকের মতে, দোয়েল এর সঠিক ভাষ্কর্য এমনকি ফোয়ারা নির্মাণ করা হলে এটি দৃষ্টিনন্দন হবে। জাতীয় পাখি দোয়েলের প্রতিকৃতিটিও পূণ:নির্মাণের দাবি জানান সচেতন মহল।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন