ভৈরবে ইতালিফেরত এক ব্যক্তির মৃত্যু, ১০ বাড়ি লকডাউন

  23-03-2020 11:17AM

পিএনএস ডেস্ক : কিশোরগঞ্জের ভৈরব উপজেলায় ইতালিফেরত এক ব্যক্তির (৬০) মৃত্যু হয়েছে। স্থানীয় লোকজনের সন্দেহ, ওই প্রবাসী করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন।

রোববার রাত ১১টার দিকে স্থানীয় একটি হাসপাতালে তার মৃত্যু হয়।

এদিকে এ ঘটনায় উপজেলা প্রশাসন মৃত ব্যক্তির চারপাশের ১০টি ঘর এবং দুটি বেসরকারি হাসপাতালের মানুষের চলাচল সীমিত করেছে প্রশাসন। ঘটনার রাতে দুই হাসপাতালে যারা কর্মরত ছিলেন, তাদের হাসপাতালের ভেতরেই অবস্থান করতে বলা হয়েছে।

স্থানীয়রা জানান, গত শনিবার থেকে ওই ব্যক্তি জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। অবস্থার অবনতি হলে রাত ৯টার দিকে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কিছুক্ষণ থাকার পর চিকিৎসকরা তার পরিবারের সদস্যদের তাকে হৃদরোগের চিকিৎসা করাতে পরামর্শ দেন। এ অবস্থায় ওই হাসপাতাল থেকে তাকে আরেকটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

২৮ ফেব্রুয়ারি তিনি দেশে ফেরেন। তবে ইতালি থেকে ফেরার বিষয়টি উপজেলা করোনা প্রতিরোধ কমিটির নজরে আসেনি। এমনকি স্বাস্থ্য পরীক্ষার জন্য কোনো হাসপাতালেও যাননি তিনি। ওই ব্যক্তি এলাকায় স্বাভাবিকভাবে চলাফেরা করেছিলেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা বুলবুল আহমেদ বলেন, ওই ব্যক্তি নিজেই হোম কোয়ারেন্টিনে ছিলেন। তবে তার তালিকা আমাদের কাছে নেই।

এ বিষয়ে ওই ব্যক্তির পরিবারের সদস্যদের কাছে জানা যায়, তার জ্বর ও শ্বাসকষ্ট ছিল। নমুনা সংগ্রহের জন্য রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানকে (আইইডিসিআর) জানানো হয়েছে। তারা আসছেন। এর পরই সঠিক তথ্য জানা যাবে।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন