সারারাত জেগে বৃদ্ধার মাস্ক তৈরি!

  24-03-2020 06:14PM

পিএনএস ডেস্ক : করোনাভাইরাস নিয়ে আতংকের শেষ নেই। তবে সচেতনতাই পারে এ ভাইরাস থেকে মানুষকে বাঁচাতে। এমনি চিন্তা নিয়ে হতদরিদ্র শ্রমিকদের মাঝে মাস্ক ও হ্যান্ড স্যানিলাইজার তৈরীর উদ্যোগ নেন মেয়ে ও তার সমমনা কিছু মানুষ। বাড়ির মধ্যে এ চিত্র দেখে ঘরে নিজেকে স্থির রাখতে পারেননি ৬৯ বছরের বৃদ্ধা লাইলী নাহার। তিনিও হ্যান্ড সেলাই মেশিন নিয়ে বসে পরেন এবং রাত ১০টা থেকে ভোর ৪টা পর্যন্ত টানা তিনি তৈরি করে একশত মাস্ক। মঙ্গলবার তার তৈরি মাস্কগুলো জেলা শহরের বিভিন্ন পয়েন্টে শ্রমিজীবীদের মাঝে বিতরণ করা হয়েছে।

রাজবাড়ী জেলা শহরের ভবানীপুর ফুড অফিস এলাকার বাসিন্দা শায়লা তাবাসসুম নেওয়াজ বলেন, করোনা থেকে শ্রমজীবী ও হতদরিদ্র মানুষদের সুরক্ষা দিতে তারা কয়েকজন স্ব-উদ্যোগে নিজেদের ঘরের মধ্যেই মাস্ক ও হ্যান্ড স্যানিলাইজার তৈরির কাজ শুরু করেন। বিষয়টা দেখে তার মা এগিয়ে আসেন এবং হ্যান্ড সেলাইমেশিন বের করে নিয়ে আসেন। তিনি প্রায় সারা রাত জেগে কাপড় দিয়ে ১০০টি মাস্ক তৈরি করেছেন। তার মা বাংলাদেশ মহিলা পরিষদ রাজবাড়ী জেলা শাখার সভাপতিও। যে কারণে তিনি বর্সদা মানুষের পাশে থাকতে চান এবং তাদের জন্য কাজ করওে চান। আর এই কারণেই তিনিও খানিকটা মায়ের চিন্তা চেতনায় বেড়ে উঠেছেন।

বৃদ্ধা লাইলী নাহার বলেন, করোনাভাইরাসের এই বিপদ থেকে বাঁচতে হলে সচেতনতার কোন বিকল্প নেই। এমন অবস্থার আগে কখনোই এ দেশে সৃষ্টি হয়নি। ফলে বেশি বেশি প্রচার প্রচারনা এবং সকল শ্রেণিপেশার মানুষের সাধ্যমত হতদরিদ্রদের পাশে দাঁড়ানো প্রয়োজন। তিনি যেটা করেছেন, তা দায়িত্ববোধ থেকেই করেছেন। ভবিষ্যতে আরো করবেন।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন