তানোরে করোনা সচেতনতায় মাঠে নেমেছে প্রশাসন

  

পিএনএস, তানোর (রাজশাহী) সংবাদদাতা : রাজশাহীর তানোরে করোনা ভাইরাস (কোভিড-১৯) এর সচেতনতায় এবার মাঠে নেমেছেন উপজেলা প্রশাসন।

আজ বুধবার সকালে উপজেলার দুটি পৌরসভা ও ৭টি ইউনিয়নে নিত্য প্রয়োজনীয় কাঁচামাল ও ঔষুধের দোকন ছাড়া সকল দোকানপাট বন্ধ ঘোষণা করা হয়েছে।

এদিকে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুশান্ত কুমার মাহাতো, জেলা থেকে আগত একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও তানোর থানা অফিসার ইনর্চাজ (ওসি) রাকিবুল হাসানসহ পুলিশের একটি দল চিরুনী অভিযান শুরু করেছে। প্রসাশনের পক্ষ থেকে চলছে সচেতনমূলক মাইকিং। বিশেষ প্রয়োজন ছাড়া বাড়ি থেকে কেউ বের হতে পারবে না। আর দূরত্ব বজায় রেখে রাস্তায় দুজনের বেশি চলাচল করা যাবে না। মুখে মাক্স ও হাতে গ্লাভস পরে রাস্তায় বের হতে হবে। যাত্রীদের সংস্পর্শ এড়াতে যাত্রীবাহি মাটরসাইকেল চালকদেরকে গ্লাভস, মাস্ক ও পিঠে পলিথিন জাতীয় এ্যাপ্রোণ বাধাঁর নির্দেশ দেওয়া হয়েছে। রাস্তায় বা কোন স্থানে কেউ গ্যাদারিং করলে পুলিশ পিটুনি দিয়ে সরিয়ে দিচ্ছে।

তানোর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার (টিএইচও) ডা: রোজী আরা খাতুন জানান, তানোরে এখন পর্যন্ত কোন করোনা রোগী পাওয়া যায়নি। বিদেশ ফেরত ২৮ জনকে ডাক্তারদের পরামর্শে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন